ঠাকুরগাঁওয়ে আনারস ও মোটরসাইকেলের জয়

আনারস প্রতীকের মো. সফিকুল ইসলাম ও মোটরসাইকেল প্রতীকের মো. আব্দুল কাইয়ুম।

ঠাকুরগাঁওয়ে আনারস ও মোটরসাইকেলের জয়

ঠাকুরগাঁও প্রতিনিধি

ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণে ঠাকুরগাঁওয়ে চেয়ারম্যান পদে বালিয়াডাঙ্গী উপজেলায় আনারস প্রতীকের মো. সফিকুল ইসলাম ও হরিপুরে মোটরসাইকেল প্রতীকের মো. আব্দুল কাইয়ুম বিপুল ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

বুধবার (৮ মে) ভোটগ্রহণ ও গণনা শেষে রাত ৯টার দিকে বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের সভাকক্ষে ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. দলিল উদ্দিন। অপরদিকে হরিপুর উপজেলা পরিষদের সভাকক্ষে ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. আব্দুল মান্নান।

বালিয়াডাঙ্গী উপজেলায় মোট ৫৪টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে চেয়ারম্যান পদে আনারস প্রতীকের মো. সফিকুল ইসলাম ৬৩ হাজার ৭৬২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিজের ভাই মোহাম্মদ আলী মোটরসাইকেল প্রতীকে ভোট পেয়েছেন ১২ হাজার ৬২ ও মোহাম্মদ আলীর ছেলে মো. আলী আফসার মুকুট প্রতীকে ২২১ এবং চিংড়ি মাছ প্রতীকে মো. আব্দুর রাজ্জাক ২৭৪ ভোট পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে ৫১ হাজার ৩৬০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বই প্রতীকের মো. মোমিনুল ইসলাম এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী তালা প্রতীকের মো. বজলুর রহমান পেয়েছেন ২১ হাজার ১২১ ভোট। বিনা প্রতিদ্বন্দ্বীতায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন শীমা আক্তার।

হরিপুর উপজেলায় মোট ৩৬টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে ৩২ হাজার ৭৮৭ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন সাবেক ভাইস চেয়ারম্যান মোটরসাইকেল প্রতীকের মো. আব্দুল কাইয়ুম।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী কাপ-পিরিচ প্রতীকের মো. জিয়াউল হাসান পেয়েছেন ১৯ হাজার ৬৯৯ ভোট। তিনি ভোটের আগে উপজেলার চেয়াম্যান ছিলেন। এছাড়া, আনারস প্রতীকের মো. আলমগীর ১৫ হাজার ৬২২ ও ঘোড়া প্রতীকের এ কে এম শামীম ফেরদৌস পেয়েছেন ৫ হাজার ৫৭০ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে রিয়াজুল ইসলাম সরকার টিউবওয়েল প্রতীকে ৪১ হাজার ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ও তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনোয়ারুল ইসলাম তালা প্রতীকে ২৮ হাজার ৭৮৪ ভোট পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. আসিয়া বেগম কলস প্রতীকে ৩৬ হাজার ২১৮ ভোটে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোছা. মোকররমা চৌধুরী হাঁস প্রতীকে পেয়েছেন ৩৪ হাজার ৩৯৩ ভোট।

বুধবার (৮ মে) সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়।

news24bd.tv/ab