শিশু কিশোরদের আঁকা চিত্র প্রদর্শনীর ছবিগুলো কিনে নিলেন এমপি

শিশু কিশোরদের আঁকা চিত্র প্রদর্শনীর ছবিগুলো কিনে নিলেন এমপি

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে শুরু হয়েছে শিশু কিশোরদের আঁকা ছবি নিয়ে চিত্র প্রদর্শনী। বৃহস্পতিবার দুপুরে জেলা পরিষদ হল রুমে তিন দিনব্যাপী এই আয়োজনের উদ্বোধন করেন পঞ্চগড় ১ আসনের সংসদ সদস্য নাঈমুজ্জামান ভুঈঞা মুক্তা।

পঞ্চগড় চারু সংসদের আয়োজনে চিত্র প্রদর্শনীর উদ্বোধনী বক্তৃতায় সংসদ সদস্য প্রদর্শিত সব ছবি কিনে নেন। এসময় তিনি বলেন, আয়োজকরা প্রদর্শিত শিশু কিশোরদের আঁকা প্রত্যেক ছবির মূল্য একহাজার টাকা নির্ধারণ করেছেন।

আমি সব ছবি কেনার জন্য এক লাখ টাকা দেবো। আর জেলা পরিষদ চেয়ারম্যান আয়োজক সংগঠনের জন্য দেবেন একলাখ টাকা।

তিনি জানান, এই ছবিগুলো পরবর্তীতে স্কুল, মাদ্রাসা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রদর্শন করা হবে।

জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ সংসদ সদস্যের আহ্বানে সাড়া দিয়ে ১ লাখ টাকা দেয়ার ঘোষণা দেন।

পঞ্চগড় উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য আক্তারুন্নাহার সাকি, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) পঞ্চগড় জেলা শাখার সভাপতি আনোয়ারুল ইসলাম খায়ের, উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, ভূমিজ নাট্যদলের সভাপতি সরকার হায়দার, কেয়া টেকনিক্যাল চারুকলা ও শারীরিক শিক্ষা কলেজের অধ্যক্ষ রেজওয়ানুল ইসলাম শুভ, অবসর প্রাপ্ত কলেজ শিক্ষক হাসনুর রশিদ বাবু, আয়োজক সংগঠন চারু সংসদের আহ্বায়ক শহীদুল ইসলাম, চিত্র শিল্পী নুরুজ্জামান কায়সার এবং চিত্র শিল্পীদের অভিভাবক বৃন্দ।

চিত্র প্রদর্শনীতে নানা রকম ছবি নিয়ে হাজির হয়েছে পঞ্চগড়ের শিশু কিশোররা। দর্শকদের ছবি দেখাতে দেখাতে ছবির থিমও বুঝিয়ে দিচ্ছে তারা। এমন একটি আয়োজনে ছবি নিয়ে অংশ নিতে পেরে খুশি তারা। এসময় তাদের হাতে ক্রেস্ট তুলে দেয়া হয়।

প্রদর্শনীতে ১’শ ছবি প্রদর্শিত হচ্ছে। প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে। আগামী শনিবার প্রদর্শনী শেষ হবে। শিশু কিশোরদের ছবি চিত্রকলায় উৎসাহ দেয়ার জন্য এই আয়োজন বলে জানিয়েছেন আয়োজকরা।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক