টেকনাফে পালিয়ে এলেন বিজিপির আরও ৫ সদস্য

ফাইল ছবি

টেকনাফে পালিয়ে এলেন বিজিপির আরও ৫ সদস্য

অনলাইন ডেস্ক

মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু থেকে নাফ নদী অতিক্রম করে কক্সবাজারের টেকনাফে পালিয়ে আশ্রয় নিয়েছেন দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিজিপির আরও পাঁচজন সদস্য।

বৃহস্পতিবার (৯ মে) বেলা ১১টার দিকে একটি ইঞ্জিনচালিত নৌকায় বিজিপি সদস্যরা নাফ নদী অতিক্রম করে বঙ্গোপসাগরে প্রবেশ করে। পরে সেখান থেকে টেকনাফের সাবরাং উপকূলে পৌঁছালে বাংলাদেশ সীমান্তরক্ষী বিজিবি সদস্যরা তাঁদের আটক করেন। এ সময় বিজিপি সদস্যরা আত্মসমর্পণের কথা তুলে ধরে আশ্রয় চান।

বিজিবি সদস্যরা তাঁদের নিরস্ত্র করে হেফাজতে নিয়ে যান।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, সকাল ১১টার দিকে নাফ নদীর সাবরাং ইউনিয়নের খুরেরমুখ পয়েন্ট দিয়ে ইঞ্জিনচালিত একটি নৌকায় করে বিজিপি সদস্যরা বাংলাদেশে আসেন। এ সময় তাদের হাতে ভারি আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ ছিল। তারা বাহিনীর পোশাকও পরিহিত ছিলেন।

তিনি বলেন, নৌকাটি নাফ নদীর কিনারায় পৌঁছালে বিজিবি সদস্যরা ঘিরে ফেলে। এ সময় তারা অস্ত্র জমা দিয়ে বিজিবির কাছে আত্মসমর্পণ করে আশ্রয় প্রার্থনা করেন।

আদনান চৌধুরী বলেন, নিরস্ত্রীকরণের পর তাদের বিজিবির হেফাজতে নেওয়া হয়। পরবর্তীতে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়।

সাবরাং ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য রেজাউল করিম রেজু বলেন, বিকাল ৫টায় বিজিপি সদস্যদের গাড়ি করে ২০ কিলোমিটার দূরের হ্নীলা উচ্চ বিদ্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

সীমান্তের একাধিক সূত্র জানায়, গত শনিবার তিন দফায় নাফ নদী অতিক্রম করে টেকনাফে আশ্রয় নেন বিজিপির ৪০ জন সদস্য। পরের দিন রোববার আশ্রয় নেন বিজিপির আরও ৮৮ জন। সব মিলিয়ে ১২৮ জনকে হ্নীলা উচ্চবিদ্যালয়ে রাখা হয়। গত রোববার থেকে বিদ্যালয়ের পাঠদান বন্ধ রয়েছে।

news24bd.tv/DHL