মালয়েশিয়াগামীদের জরুরি বিজ্ঞপ্তি দিয়ে সতর্ক করলো মন্ত্রণালয়

সংগৃহীত ছবি

মালয়েশিয়াগামীদের জরুরি বিজ্ঞপ্তি দিয়ে সতর্ক করলো মন্ত্রণালয়

অনলাইন ডেস্ক

চাকরি নিয়ে মালয়েশিয়ায় যেতে আগ্রহীদের সতর্ক করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মন্ত্রণালয়। বৃহস্পতিবার (৯ মে) প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মালয়েশিয়া যেতে আগ্রহী অভিবাসী কর্মীদের জানানো যাচ্ছে যে বর্তমান কোটার আওতায় মালয়েশিয়ান সরকার বাংলাদেশসহ ১৪টি কর্মী পাঠানো দেশ থেকে আগামী ৩১ মে-র মধ্যে মালয়েশিয়ায় প্রবেশের বাধ্যবাধকতা আরোপ করেছে।

বিজ্ঞপ্তিতে মালয়েশিয়া গমনে আগ্রহীদের সতর্ক করে বলা হয়, এ অবস্থায়, মালয়েশিয়ায় গমনেচ্ছু অভিবাসী কর্মীদের মালয়েশিয়া সরকার প্রদত্ত E-VISA, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) বহির্গমন ছাড়পত্র এবং এয়ারলাইনসের ভ্রমণ টিকিটসহ যাবতীয় ডকুমেন্টের সঠিকতা যাচাই-বাছাই করে মালয়েশিয়ায় যাওয়ার প্রস্তুতি গ্রহণের অনুরোধ করা যাচ্ছে।

মালয়েশিয়ায় যাওয়ার ক্ষেত্রে সরকার নির্ধারিত সর্বোচ্চ অভিবাসন ব্যয় ৭৮ হাজার ৯৯০ টাকা। এর অতিরিক্ত অর্থ লেনদেন না করার এবং কোনো উপযুক্ত ডকুমেন্ট/রসিদ বা ব্যাংক হিসাব ছাড়া অন্য কোনোভাবে লেনদেন না করার জন্যও অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

পরবর্তী সময়ে মালয়েশিয়ান সরকার সময় বৃদ্ধি বা নতুন কোটা প্রদান করলে তা যথাযথভাবে অবহিত করা হবে বলেও জানিয়েছে মন্ত্রণালয়।

news24bd.tv/কেআই