আচরণবিধি লঙ্ঘনের দায়ে বিজয়নগরে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

আচরণবিধি লঙ্ঘনের দায়ে বিজয়নগরে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী মোঃ আল জাবেরকে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল্লাহ আল মামুনের স্বাক্ষরিত ওই কারণ দর্শানোর নোটিশে আগামী ১২ মে সকাল সাড়ে ৯টার মধ্যে স্বাক্ষরকারীর কার্যালয়ে গিয়ে কেন তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না সেই মর্মে লিখিত জবাব দিতে বলা হয়।

মোঃ আল জাবের বিজয়নগর উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি বর্তমানে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী হিসেবে মনোনয়ন পত্র জমা করেছেন। নির্বাচনী বিধি ভঙ্গ করে তিনি শুক্রবার (১০ মে) বিকাল ৪ টায় জনসমাবেশ, মিছিল এবং শোডাউন করেছেন।

তাকে উপজেলা নির্বাহী অফিসার, নির্বাচন অফিসার এবং ওসি ফোন কলে প্রচার কাজ না করার জন্য বলেন। পরে সমাবেশস্থলে সশরীরে পুলিশ উপস্থিত হয়ে প্রচার কাজ বন্ধ করতে বললেও তাৎক্ষণিকভাবে প্রচার কাজ বন্ধ করেননি।

উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) ২০২৬ এর বিধি ৫ এর পরিপন্থী। এরই প্রেক্ষিতে তাকে কারণ দর্শাতে বলা হয়।

রিটার্নিং অফিসার স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়, শুক্রবার (১০ মে)  বিকাল ৪ টায় জনসভা, মিছিল, শোডাউন করেছেন। তার ভিডিও ও সুনির্দিষ্ট  তথ্য প্রমাণাদি রয়েছে। এতে করে নির্বাচনী বিধি-নিষেধ উপেক্ষা করেছেন। এটি উপজেলা পরিষদ নির্বাচন ২০১৬ বিধিমালা এর ৫ এর পরিপন্থী।

শুক্রবার (১০ মে)  স্বাক্ষরিত ওই চিঠিতে আগামী ১২ মে চেয়ারম্যান প্রার্থী মোঃ আল জাবের সশরীরে হাজির হয়ে বিধি লঙ্ঘনের বিষয়ে বিধিমালা ২০১৬ এর বিধি ৩৩ অনুযায়ী প্রার্থিতা বাতিলের বিষয়ে কেন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী ১২ মে স্বাক্ষরকারীর কার্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

news24bd.tv/SC