আল নাসরকে পেছনে ফেলে সৌদি লিগের শিরোপা আল হিলালের

আল নাসরকে পেছনে ফেলে সৌদি লিগের শিরোপা আল হিলালের

অনলাইন ডেস্ক

আল হাজামকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে সৌদি প্রো লিগের শিরোপা নিশ্চিত করলো আল হিলাল। এটি আল হিলালের ১৯তম লিগ শিরোপা। সব মিলিয়ে ক্লাবটির ৬৮তম শিরোপা।

এদিন প্রথমার্ধেই গোল করে আল হিলাল।

জোড়া গোল করেন সার্বিয়ান স্ট্রাইকার আলেকসান্ডার মিত্রোভিচ। আরেক সার্বিয়ান তারকা সার্জ মিলানকোভিচ-সাভিচ একটি গোল করেন। বাকি গোলটি আহমেদ আল-জুয়াইদের আত্মঘাতী।

এই জয়ে ৩১ ম্যাচে আল হিলালের সংগ্রহ ৮৯ পয়েন্ট।

দ্বিতীয় স্থানে থাকা আল নাসরের সম্মান ম্যাচে সংগ্রহ ৭৭ পয়েন্ট। উভয় দলের হাতে আর তিনটি করে ম্যাচ বাকি। আল হিলাল বাকি তিনটি ম্যাচে হারলে আর আল নাসর বাকি ম্যাচগুলোতে জয় পেলেও তাদের ছুঁতে পারবে না। তাদের পক্ষে সর্বোচ্চ ৮৬ পয়েন্ট অর্জন করা সম্ভব।

এই নিয়ে সৌদি প্রো লিগের সফলতম দল হয়ে গেলো আল হিলাল। তাদের পর দ্বিতীয় সর্বোচ্চ ৯টি করে শিরোপা জিতেছে রোনালদোর আল নাসর ও করিম বেনজেমার আল ইত্তিহাদ।

গত ম্যাচে আল নাসর জয় না পেলে চার ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করতে পারতো আল হিলাল। কিন্তু  বৃহস্পতিবারের (৯ মে) সেই ম্যাচে আল অখদুদকে ৩-২ গোলে হারায় রোনালদোর দল। ফলে শিরোপা নিশ্চিতের জন্য অপেক্ষা বাড়ে আল হিলালের। আজ আল হাজমকে হারিয়ে রোনালদোর লিগ শিরোপা জয়ের অপেক্ষা বাড়াল হিলালিরা। এই মৌসুমে গোলের বন্যা বইয়ে দিয়েও শিরোপাহীন থাকতে হচ্ছে পর্তুগিজ তারকা রোনালদোকে।

এদিন ম্যাচের বয়স যখন ১৫ মিনিট তখনই এগিয়ে যায় আল হিলাল। নিজেদের ডি-বক্সে আল হাজম ফাউল করলে পেনাল্টি পায় হিলালিরা। স্পটকিক থেকে বল জালে পাঠিয়ে দলকে এগিয়ে দেন মিত্রোভিচ। ৩৪ মিনিটে সমতায় ফেরে আল হাজম। ফাইজ সেলেমানি গোল করলে শিরোপার অপেক্ষা বাড়ে আল হিলালের।

তবে ৫ মিনিট পরেই কপাল পোড়ে হাজামের। আল জুয়াইদ নিজেদের জালেই বল জড়িয়ে দেন। ফলে ফের লিড পায় হিলালিরা।

প্রথমার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ব্যক্তিগত দ্বিতীয় গোলটি করেন মিত্রোভিচ। চলতি মৌসুমে ২৫ ম্যাচে ২৬ গোল করেছেন এই সার্বিয়ান। যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে আল হাজামের কফিনে শেষ পেরেক ঠোকেন মিলানকোভিচ-সাভিচ।

ম্যাচের শেষ বাঁশি বাজতেই শিরোপা উৎসবে মাতে আল হিলাল। নিজের মেয়েকে নিয়ে হিলালিদের জয়োৎসবে যোগ দেন ব্রাজিলিয়ান তারকা নেইমার।

news24bd.tv/SC