বিশ্ব মা দিবসে তারকাদের আবেগঘন বার্তা  

বিশ্ব মা দিবসে তারকাদের আবেগঘন বার্তা  

অনলাইন ডেস্ক

বছর ঘুরে এলো মা দিবস। আজ ১২ মে, বিশ্ব মা দিবস। মায়ের প্রতি সন্তানের ভালোবাসা সব সময়ের। তবুও বিশেষ দিবসটি উপলক্ষে অনেকেই সামাজিক মাধ্যম কিংবা গণমাধ্যমে মা-কে স্মরণ করে নিজের অনেক না বলা শেয়ার করেছেন।

এই দিনটি ঘিরে অনেক তারকা মা-কে স্মরণ করে আবেগঘন বার্তা দিয়েছেন।

পূজা চেরি

ঢালিউডের চিত্রনায়িকা পূজা চেরি। কিছুদিন আগেই মা-কে হারিয়েছেন এই নায়িকা। বিশ্ব মা দিবসে নিজের সামাজিক মাধ্যম ফেসবুকে মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ভালো থাকুক পৃথিবীর সকল মা ।

মামুনি দেখেছো ??

তুমি কি পচা কাজ করেছো, সকালে ঘুম থেকে উঠেই অজরে চোখ থেকে জল পরতে দিলে !! সারাজীবনই তো এই জল পরবে গো মা। কি করে থামাবো ?

উফ খুব কষ্ট হচ্ছে মামুনি। আর লিখতে পারছি না। বুকটা ফেটে যাচ্ছে। ভালো থেকো মামুনি আর মনে রেখো তোমার হাতে লাঠিটা অনেক মিস করে অনেক অনেক অনেক'।

চিত্রনায়ক জায়েদ খান

রোববার মা দিবসের শুভেচ্ছা জানিয়ে ফেসবুকে জায়েদ খান লেখেন, 'আমি সব সময় বলি মায়ের কোন দিবস নাই। মা শাশ্বত। মা দিবসে পৃথিবীর সকল মাকে শুভেচ্ছা। ভালো থাকুক পৃথিবীর সকল মা'।

অপু বিশ্বাস

'মাকে হারিয়েছি চার বছর হয়ে গেল। এখনো বিশ্বাস করতে পারি না মা নেই। আমি অপু বিশ্বাস হতে পেরেছি মায়ের জন্যই। যখনই সফলতা পেয়েছি, মায়ের সঙ্গে শেয়ার করেছি, কষ্ট পেলেও তাঁকে জড়িয়ে ধরে কেঁদেছি। আমার জীবনে যত ঝড় এসেছে সব মা-ই সামলেছেন। মৃত্যুর আগে পর্যন্ত তিনি আমাকে বিভিন্ন বিষয়ে বুঝিয়েছেন, সাপোর্ট দিয়েছেন। দুনিয়ার সবাই আমাকে ভুল বুঝলেও মা আমাকে বুঝতেন। আমার শেষ আশ্রয় ছিল মা। মা না থাকার কষ্টটা প্রতি মুহূর্তে টের পাই এখন। কখনো কখনো মনের অজান্তে তাঁর কাছে নালিশ করে বসি। ভাবি, মা আমার ছায়াসঙ্গী হয়েই আছেন। এই বিশেষ দিবসে চাই সব সন্তানই তাদের বাবা-মাকে জীবিত অবস্থায় ভালোবাসুক, সময় দিক। কারণ একবার জীবন থেকে হারিয়ে গেলে এই অমূল্য সম্পদ আর পাওয়া যাবে না। বিশ্বের সব মাকে মা দিবসের শুভেচ্ছা'।

বাপ্পী চৌধুরী

'জীবদ্দশায় এই দিবসগুলো অতটা বুঝতেন না মা। আমি প্রতি ঘণ্টায় তাঁকে বলতাম, হ্যাপি মাদারস ডে। আর মা আমাকে বকা দিতেন। এই দিনটা খুব স্পেশাল ছিল আমার কাছে। কাজ রাখতাম না। কেক কাটতাম, মাকে গিফট দেওয়ার চেষ্টা করতাম। খুব অল্পতে খুশি হয়ে যেতেন মা। এবার প্রথম দিবসটিতে আমার পাশে মা নেই। ভাবতেই পারছি না মা ছাড়া দিনটি কিভাবে কাটাব। মা দীর্ঘদিন অসুস্থ ছিলেন, তাঁকে বাঁচিয়ে রাখার আপ্রাণ চেষ্টা করেছিলাম আমরা, পারলাম না। এই কষ্ট সারা জীবন বয়ে বেড়াতে হবে। আজ সারা দিন মায়ের সঙ্গে আমার সুখের স্মৃতিগুলো মনে করার চেষ্টা করব, আর সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করব। মা যেখানেই থাকুন যেন আমার ভালোবাসা অনুভব করতে পারেন—ঈশ্বরের কাছে সেই কামনা করি'।

বিদ্যা সিনহা মিম

সময়ের জনপ্রিয় নায়িকা বিদ্যা সিনহা মিম মা দিবসে নিজের মায়ের সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও শেয়ার করেছেন। যেখানে ক্যাপশনে মা দিবসে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, 'মা দিবসে আমার মা রত্নগর্ভা পুরস্কার পাচ্ছেন। আপনারা তার জন্য দোয়া করবেন'।

সাবিলা নূর

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর তার ফেরিফাইড ফেসবুক পেইজে এক ভিডিও বার্তায় মায়ের প্রতি ভালোবাসা প্রকাশ করে বলেন, 'আমার জীবনে সবচেয়ে বড় অনুপ্রেরণার উৎস আমার মা। গান নাচ আর্ট পড়ালেখাসহ ভালো মানুষ হওয়ার জন্য আমার মা আমাকে অনুপ্রেরণা দিয়েছে এবং এখনও দিচ্ছে। পৃথিবীর সকল মায়েদের জানায় বিশ্ব মা দিবসে শুভেচ্ছা'।

আশনা হাবিব ভাবনা

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট বাবা-মায়ের ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেন, 'মা দিবসের শুভেচ্ছা জানায় আমার আম্মুকে। সবকিছুর জন্য তোমাকে ধন্যবাদ। তোমাদের দুজনকে একসাথে সবচেয়ে বেশি ভালো লাগছে'।

news24bd.tv/TR