উল্লাপাড়ায় ৪ মাদরাসায় পাস করেনি কেউ

উল্লাপাড়ায় ৪ মাদরাসায় পাস করেনি কেউ

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার চারটি মাদরাসা থেকে দাখিল পরীক্ষায় অংশ নিয়ে কেউ পাস করতে পারেনি। রোববার মাদরাসা শিক্ষা বোর্ডের ঘোষিত ফলাফলে এমন চিত্র দেখা গেছে।

ফলাফলে দেখা যায়, উপজেলার বগুড়া দাখিল মাদরাসা, এলংজানী দাখিল মাদরাসা, হাজী আহমেদ আলী দাখিল মাদরাসা ও বড় কোয়ালিবেড় দাখিল মাদরাসায় কোনো পরীক্ষার্থী দাখিল পাস করতে পারেনি।

বগুড়া দাখিল মাদরাসায় ১৫, এলংজানী মাদরাসায় ১২, হাজী আহমেদ আলী মাদরাসায় ১৪ ও বড় কোয়ালিবেড় মাদরাসা থেকে ১২ জন শিক্ষার্থী এবারের দাখিল পরীক্ষায় অংশ নিয়েছিল।

এসব মাদরাসার একজন শিক্ষার্থীও পাস করেনি। এছাড়া উপজেলার আরও তিনটি মাদরাসা থেকে মাত্র একজন করে শিক্ষার্থী দাখিল পাস করেছে।

মাদরাসা সুপাররা জানান, মাদরাসাগুলোতে প্রত্যন্ত অঞ্চলের ছেলে-মেয়েরা পড়াশোনা করে। অধ্যায়নরত শিক্ষার্থীরা অধিকাংশ দরিদ্র ঘরের এবং শ্রমজীবী হওয়ায় এরা একেবারেই শ্রেণিকক্ষে উপস্থিত হয়নি।

নিয়মিত ক্লাস না করার ফলেই এমন অবস্থা। বিষয়টি খুবই দুঃখজনক।

উল্লাপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম শামছুল হক জানান, শতভাগ ফেল করা মাদরাসার সুপারদের কারণ দর্শানো হবে। এছাড়া ফেল করার বিষয়টি খতিয়ে দেখে শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন পাঠানো হবে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক