দুই দফা দাবিতে কুবিতে শিক্ষার্থীদের প্রতীকী ক্লাস

সংগৃহীত ছবি

দুই দফা দাবিতে কুবিতে শিক্ষার্থীদের প্রতীকী ক্লাস

অনলাইন ডেস্ক

ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করা এবং অবিলম্বে শিক্ষা কার্যক্রম চালুর দুই দফা দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রতীকী ক্লাস হয়েছে।

আজ রোববার (১২ মে) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন কোর্টে বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী এ ক্লাসে অংশ নেন।

এসময় শিক্ষার্থীরা জানায়, শিক্ষকদের ওপর যারা হামলা করেছে, তাদের বেশিরভাগ বহিরাগত। বিশ্ববিদ্যালয়ের স্টেকহোল্ডারদের সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা নেই।

বর্তমানে যেখানে শিক্ষকদের নিরাপত্তা নেই, সেখানে আমরা কতটুকু নিরাপদ? আমরা কার কাছে নিরাপত্তা চাইব? ক্যাম্পাসে শিক্ষার্থীরা আজ নিরাপত্তাহীনতায় ভুগছে। প্রশাসন এ সমস্যা সমাধান না করে ক্লাস বন্ধ করে দিয়ে আরেকটি সংকট তৈরি করেছে। আমরা সেশনজটে পড়তে চাই না। সব কিছু স্বাভাবিক করা হোক, প্রশাসনের কাছে সেটাই আমাদের দাবি।

উল্লেখ্য, প্রশাসনের সঙ্গে শিক্ষক সমিতির দ্বন্দ্বে গত এপ্রিলে উত্তপ্ত হয়ে ওঠে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। বহিরাগতদের দিয়ে শিক্ষকদের ওপর হামলার অভিযোগ উঠেছে উপাচার্যের বিরুদ্ধে। এ নিয়ে ৩০ এপ্রিল জরুরি সিন্ডিকেট সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় ও হল বন্ধের ঘোষণা দেয় প্রশাসন। এরপর থেকে শিক্ষার্থীদের নিরাপত্তা ও শ্রেণি কার্যক্রম চালুর দাবিতে দফায় দফায় মানববন্ধন ও বিক্ষোভ হচ্ছে।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক