জামিন মেলেনি বাইডেনের কথিত সেই উপদেষ্টার 

সংগৃহীত ছবি

জামিন মেলেনি বাইডেনের কথিত সেই উপদেষ্টার 

অনলাইন ডেস্ক

গত বছর জাতীয় নির্বাচনের আগে আলোচনায় উঠে আসেন মিয়া জাহিদুল ইসলাম আরাফি। যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। এরপর তার বিরুদ্ধে হয় মামলায়। সেই মামলার জামিন শুনানিতে এবারও তার জামিন নামঞ্জুর করেছেন হাইকোর্ট।

তবে তাকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।  

আজ রোববার বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের বেঞ্চ এ রুল জারি করেন। আরাফির পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান মনির।

 

আইনজীবী জয়নুল আবেদীন জানান, এই মামলার অপর দুই আসামির মধ্যে ইশরাক জামিনে আছেন। তবে চৌধুরী হাসান সারওয়ার্দী কারাগারে রয়েছেন। আরাফির বিরুদ্ধে একটিই মামলা। আদালত তার জামিন প্রশ্নে রুল জারি করেছেন।    

গত বছরের ২৮ অক্টোবর আরাফি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে নিজেকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।  

এসময় তার পাশে বিএনপি নেতা ইশরাক হোসেনকেও দেখা গেছে। যাতে চাঞ্চল্যের সৃষ্টি হয়। পরে ওই ঘটনায় মহিউদ্দিন শিকদার নামে এক ব্যক্তি পল্টন থানায় মামলা করেন। মামলায় আরাফি ছাড়াও বিএনপি নেতা ইশরাক হোসেন এবং অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দীকেএ আসামি করা হয়।

পরে ২৯ অক্টোবর ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আরাফিকে গ্রেপ্তার করা হয়।

news24bd.tv/SHS