আট শিক্ষকের মাদরাসায় ছাত্র ২ জন, পাস করলো না কেউ

আট শিক্ষকের মাদরাসায় ছাত্র ২ জন, পাস করলো না কেউ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ব্রজনাথপুর দাখিল মাদরাসা থেকে এবার ২ পরীক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ নিয়ে ফেল করেছে। তবে মাদরাসাটিতে শিক্ষক রয়েছেন ৮ জন।

জানা গেছে, এবার দাখিল পরীক্ষায় অংশগ্রহণের জন্য ব্রজনাথপুর দাখিল মাদরাসা থেকে ফরম পূরণ করেছিল ৮ শিক্ষার্থী। এরমধ্যে পরীক্ষায় অংশ নেয় ২ জন।

কিন্তু দুজনই ফেল করেছে।

মাদরাসার শিক্ষার্থীরা জানায়, করোনার প্রাদুর্ভাবের পর থেকে ব্রজনাথপুর দাখিল মাদ্রাসায় শিক্ষার মান কমতে থাকে। আর মাদরাসাটি এমপিওভুক্ত না হওয়ায় শিক্ষকরা নিয়মিত ক্লাস নিতেন না। এ কারণে ফলাফল খারাপ হয়েছে।

এই প্রসঙ্গে ব্রজনাথপুর দাখিল মাদরাসার ভারপ্রাপ্ত সুপার এজাজুল হক জানান, এবার এই প্রতিষ্ঠান থেকে ৮জন শিক্ষার্থী ফরম পূরণ করলেও পরীক্ষায় অংশ নেয় ২ জন। কিন্তু ফলাফল প্রকাশ হলে দেখা যায়, তারা দুজনই ফেল করেছে।

প্রতিষ্ঠানটি এখনও এমপিওভুক্ত না হওয়ায় ফলাফল খারাপ হয়েছে বলে মন্তব্য করে তিনি বলেন, এখানে ৮ জন শিক্ষক আছেন তবে তারা কেউ বেতন না পাওয়ায় যে যার মতো অন্য কাজ করেন। ফলে ক্লাস নিতে খুব একটা আগ্রহী নন তারা। তবে মাদ্রাসাটি এমপিওভুক্ত হলে শিক্ষার মান বাড়বে বলে মন্তব্য করেন তিনি।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও শিক্ষা আইসিটি) আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, আমরা মাদরাসাটি পর্যবেক্ষণে রাখার পাশাপাশি ফলাফল কেন এতো খারাপ হলো তা যাচাই-বাছাই করবো।

news24bd.tv/FA