চাচাতো ভাই-ভাতিজার মারপিটে ভাইয়ের মৃত্যু

সিরাজগঞ্জে নির্বাচনী সহিংসতা

চাচাতো ভাই-ভাতিজার মারপিটে ভাইয়ের মৃত্যু

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের বেলকুচিতে নির্বাচনের ফলাফল নিয়ে ভাই-ভাতিজাদের মধ্যে তর্কাতর্কির জেরে মারপিটে আহত একভাই আব্দুল আলিম (৫০) মারা গেছেন। ৪ দিন চিকিৎসাধীন থাকার পর সোমবার ভোরে ঢাকার একটি হাসপাতালে আব্দুল আলিম মারা যায়।

মৃত আব্দুল আলিম বেলকুচি উপজেলার দৌলতপুর ইউনিয়নের মামুদপুর গ্রামের মৃত হায়দার আলীর ছেলে।

এ ঘটনায় পুলিশ তিনজনকে আটক করেছে।

আটকরা হলো-মামুদপুর গ্রামের মৃত একরাম আলীর ছেলে চানমিয়া ও তার ভাই হাজী আবুল হোসেন ও চানমিয়ার ছেলে রাসেল।

স্থানীয়রা ও নিহতের স্বজনরা জানান, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বেলকুচি উপজেলা পরিষদ নির্বাচনে আব্দুল আলিম এনায়েতপুর থানা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক ও মোটরসাইকেল প্রার্থী বদিউজ্জামান বদি ফকিরের কাজ করছিল। তার চাচাতে ভাই চানমিয়া, আবুল হোসেন, আবুল হোসেনের ছেলে রুহুল আমিন, রুবেল ও চানমিয়ার ছেলে রাসেল বেলকুচি উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য দোয়াতকলম প্রার্থী ইঞ্জিনিয়ার আমিনুল ইসলামের কাজ করছিল।

নির্বাচনের দিন ৮মে সন্ধ্যায় ফলাফল ঘোষণার আগেই আব্দুল আলিম ও তার চাচাতো ভাই ও ভাতিজাদের কামারপাড়া বাসস্ট্যান্ডের সামনে চানমিয়ার মুদি দোকানের সামনে জয়-পরাজয় নিয়ে তর্কাতর্কির এক পর্যায়ে দুপক্ষের মধ্যে মারপিট ও হাতাহাতি হয়।

মারপিটে আলিমের শরীরের বিভিন্নস্থান জখম হয়। পরে আব্দুল আলিমকে এনায়েতপুরে খাজা ইউনুছ আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

প্রাথমিক চিকিৎসা শেষে পরদিন আলিমকে বাড়িতে নিয়ে আসা হয়। একদিন পর ফের অসুস্থ বোধ করলে তাকে প্রথমে বেলকুচি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নেওয়া হয়। পরে সেখান থেকে ঢাকার ধানমন্ডি একটি হাসপাতালে নেওয়া হলে সোমবার ভোর চারটার দিকে আব্দুল আলিম মারা যায়।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, নির্বাচনকে কেন্দ্রে করে ভাই-ভাতিজারদের মধ্যে মারামারি হয়েছিল। দুইপক্ষ দুজনের সমর্থক ছিল।

আহত অবস্থায় আব্দুল আলিম মারা গেছে। নিহতের মরদেহ সকালে ঢাকা থেকে সরাসরি থানায় নিয়ে আসা হয়েছে। সুরুতহাল শেষে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় আব্দুল আলীমের ভাই বাদী হয়ে মামলা দায়ের করেছে। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

news24bd.tv/তৌহিদ