উচ্ছেদের ৩ দিন পর ফের সরকারি রাস্তা দখল

সংগৃহীত ছবি

উচ্ছেদের ৩ দিন পর ফের সরকারি রাস্তা দখল

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের মহেশপুরে সরকারি রাস্তা থেকে দখলদারদের উচ্ছেদ করলেও দখলকারীরা তিনদিনের মধ্যে আবারও সেই রাস্তা দখল করেছে। এবার টিন দিয়ে ঘিরে যাতায়াতের একমাত্র রাস্তাটিও বন্ধ করে দিয়েছে তারা।

আজ সোমবার (১৩ মে) ভোর রাতেই দখলকারীরা এই রাস্তাটি বন্ধ করে দেয়।

গ্রামবাসীরা জানান, গত ৯ মে ঝিনাইদহ জেলা প্রশাসকের নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) শরিফ শাওন শ্যামকুড় ইউনিয়নের টাঙ্গাইল পাড়া গ্রামের একটি সরকারি রাস্তা হতে অবৈধ দখলদারদের নির্মিত টিনশেডের বসতঘর, গোয়ালঘর ও বাঁশঝাড় উচ্ছেদ করেন।

এ সময় শ্যামকুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামিরুল হক, উপ-সহকারী ভূমিকর্মকর্তা জুলফিকার আলী, ভূমি অফিসের সার্ভেয়ার মনিরুল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উচ্ছেদ অভিযান শেষ করে আসার তিন দিনের মধ্যে শাহাজান আলী, শরিফুল ইসলাম সোমবার ভোর রাতে রাস্তাটি আবারও দখল করে নিয়ে টিনের বেড়া দিয়ে ঘিরে দেয়।

এলাকাবাসী বিষয়টি উপজেলা পরিষদ চেয়ারম্যান ময়জদ্দীন হামিদ ও সহকারী কমিশনার (ভূমি) শরিফ শাওনকে অবহিত করেছেন।

এ ব্যাপারে মহেশপুরের স্থানীয় সাংবাদিক আবুল হোসেন লিটন জানান, ১৯৮০ সালের পূর্বে টাঙ্গাইলপাড়া গ্রামটি বর্তমান স্থানে ছিল না।

১৯৯৮ সালে সেটেলমেন্ট জরিপের সময় গ্রামবাসীর আবেদনের প্রেক্ষিতে শ্যামকুড়ের তৎকালীন তহসিলদার ৩০ ধারা মতে ১৪টি ডিপি খতিয়ানের বিরুদ্ধে আপত্তি মামলা দায়ের করেন। বদর আমিন তদন্ত করে রিপোর্ট দিলে এক সপ্তাহের শুনানি শেষে টাঙ্গাইলপাড়া গ্রামের উপর দিয়ে দুটি রাস্তা তৈরির রায় দেওয়া হয়। বর্তমানে সেই স্থানে ১২২ ফুট লম্বা ছোট রাস্তাটি দখলদাররা নিজেদের দখলে রাখার চেষ্টা করছেন।

শ্যামকুড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামিরুল ইসলাম জানান, টাঙ্গাইল পাড়ার একটি রাস্তা থেকে দখলকারীদের উচ্ছেদ করা হয়। কিন্তু উচ্ছেদের মাত্র তিনদিনের মাথায় তারা রাস্তাটি আবার দখল করে নিয়েছে।

সহকারী কমিশনার (ভুমি) শরীফ শাওন এ বিষয়ে জানান, সরকারি রাস্তা কেউ জোর করে দখলে রাখতে পারবে না। উচ্ছেদের পর যারা রাস্তাটি দখল করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক