প্যারিসে এমবাপ্পের বিদায়ী ম্যাচে পিএসজির হার

কিলিয়ান এমবাপ্পে

প্যারিসে এমবাপ্পের বিদায়ী ম্যাচে পিএসজির হার

অনলাইন ডেস্ক

একদিকে লিগ 'আঁ'র শিরোপা উদযাপন করতে প্রস্তুত পিএসজি। অন্যদিকে প্যারিসে কিলিয়ান এমবাপ্পের বিদায়ী ম্যাচ। সব মিলিয়ে উপলক্ষ টা বেশ বড়। কিন্তু নিজেদের মাঠে তুলুজের কাছে সোমবার (১৩ মে) ৩-১ গোলে হারের স্বাদ নিতে হলো পিএসজিকে।

এই হার এ মৌসুমে পিএসজির দ্বিতীয় হার।

যদিও ম্যাচের মাত্র অষ্টম মিনিটে গোল করে বিদায় রাঙানোর পথ তৈরি করেছিলেন এমবাপ্পে। কিন্তু পরে তিন গোল হজম করে স্বাগতিকদের হারের স্বাদ উপহার দেয় তুলুজ।

গত এপ্রিলে শেষ ১১ বারের মধ্যে ১০তম লিগ শিরোপা জিতেছে পিএসজি।

টানা তিন লিগ শিরোপা জেতা পিএসজির আরও দুই ম্যাচ বাকি আছে। বাকি আছে ফ্রেঞ্চ কাপের ফাইনালও। কিন্তু এই তিন ম্যাচের কোনোটিই পিএসজির ঘরের মাঠে নয়। ফলে এটিই বিদায় বলে দেওয়া এমবাপ্পের জন্য পার্ক দ্য প্রিন্সেসে তার শেষ ম্যাচ। লিগে পিএসজির পরের দুই ম্যাচ যথাক্রমে নিস (১৫ মে) ও মেৎসের (১৯ মে) বিপক্ষে। আর ২৫ মে লিঁওর বিপক্ষে হবে ফ্রেঞ্চ কাপের ফাইনালে।

তবে ম্যাচ হারলেও শিরোপা উৎসব করেছে প্যারিসিয়ানরা। যে উৎসবের কেন্দ্রে ছিলেন এমবাপ্পে। যিনি মৌসুম শেষে পিএসজি ছাড়ার ঘোষণা দেওয়ার পর প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন।

শোনা যাচ্ছে, ২৫ বছর বয়সী ফরোয়ার্ড পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে পাড়ি জমাচ্ছেন। উৎসবের রাতে তার উদ্দেশে স্লোগান দিয়েছে পিএসজি সমর্থকরা। অনেকের হাতে ছিল এমবাপ্পের ছবি সম্বলিত ব্যানার।

২০১৭ সালের আগস্টে ১৬৫.৭ পাউন্ড ট্রান্সফার ফি'তে মোনাকো থেকে পিএসজিতে পাড়ি জমানোর পর নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন এমবাপ্পে। এই বয়সেই ক্লাবের কিংবদন্তির মর্যাদা নিয়ে যাচ্ছেন তিনি। ৩০৭ ম্যাচে ২৫৬ গোল করে ক্লাবের সর্বোচ্চ গোলদাতার আসনে বসেছেন। এর মধ্যে বিদায়ী মৌসুমে ৪৭ ম্যাচেই ৪৪ গোল করার পাশাপাশি ১০টি অ্যাসিস্টও করেছেন তিনি।

যদিও পিএসজির হয়ে এমবাপ্পের চ্যাম্পিয়নস লিগ জেতার স্বপ্নটা অধরাই রয়ে গেছে। এবারের আসরে বরুশিয়া ডর্টমুন্ডের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয় পিএসজি। এর ঠিক পরপরই ক্লাব ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দেয় এমবাপ্পে।

news24bd.tv/SC