বিশ্বকাপ স্কোয়াডে থেকেও যে কারণে বাদ পড়লেন সাইফউদ্দিন

বিশ্বকাপ স্কোয়াডে থেকেও যে কারণে বাদ পড়লেন সাইফউদ্দিন

অনলাইন ডেস্ক

লম্বা চোট কাটিয়ে বিপিএলে ফিরেই দুর্দান্ত বোলিং করেন সাইফউদ্দিন। ফরচুন বরিশালকে প্রথম বিপিএল শিরোপা এনে দেওয়ার পেছনে তার বোলিংয়ের ভূমিকা ছিল অনস্বীকার্য। সেই পারফরম্যান্সের সুবাদে ১৮ মাস পর তিনি পান জাতীয় দলে সুযোগ। জিম্বাবুয়ের বিপক্ষে ৪ ম্যাচ খেলে নেন সিরিজ সর্বোচ্চ (যৌথভাবে) ৮ উইকেট।

তারপরেও আসন্ন টি২০ বিশ্বকাপের বাংলাদেশ দলে জায়গা হয়নি এই পেস বোলিং অলরাউন্ডারের।  

আজ মঙ্গলবার (১৪ মে) দুপুরে বিশ্বকাপ দল ঘোষণা করেন বাংলাদেশের প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। ১৫ সদস্যের সেই দলে সাইফউদ্দিনকে না রাখা নিয়ে এরপর তিনি ব্যাখ্যাও দিয়েছেন গণমাধ্যমকে। সঙ্গে জানিয়েছেন চমকপ্রদ এক তথ্য।

লিপু জানান, গত ৩০ এপ্রিলই আইসিসির কাছে বিশ্বকাপের যে দল পাঠিয়েছিল বিসিবি, সেই দলে কেবল একটি পরিবর্তন হয়েছে। আর তা হচ্ছে সাইফউদ্দিনের বাদ পড়াটা। এর বাইরে বাকি ১৪ জনের জায়গা ঠিক রাখা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। সাইফউদ্দিনের জায়গাটা মূলত নিয়েছেন পেসার তানজিম হাসান সাকিব।

গাজী আশরাফ হোসেন লিপু বলেন, ‘দুটি রাস্তা ছিল আমাদের সামনে, প্রথমত দলে থাকা ফিট ক্রিকেটারদের মধ্যে থেকে নির্বাচন, দ্বিতীয়ত বাকিদেরও পরখ করে দেখা। আমরা চোট থেকে ফেরা সাইফউদ্দিনের পারফরম্যান্স দেখতে চেয়েছিলাম, তার ওপর অবশ্যই আমাদের আস্থা ছিল। তবে এই (জিম্বাবুয়ে) সিরিজে আমাদের আস্থার জায়গায় কিছুটা এগিয়ে তানজিম সাকিব। সে কারণে সাইফউদ্দিনকে রাখা হয়নি। ’

জিম্বাবুয়ে সিরিজে আহামরি পারফরম করতে না পারলেও কেন তানজিম সাকিবকে নেয়া, সেই ব্যাখ্যায় লিপু আরও বলেন, ‘সাকিবকে আমরা শ্রীলঙ্কা সিরিজেও দেখেছি। তার একাগ্রতা ও আগ্রাসন খুব ভালো। তার সঙ্গে সাইফউদ্দিনের প্রতিযোগিতা চলছিল। সে জায়গায় সাকিব উৎরে গেছে। হাসান মাহমুদকেও আমরা ক্যারি করতে হচ্ছে, তবে আশা করি তাকে খেলানো লাগবে না। ’

news24bd.tv/SHS