লন্ডন থেকে শিরোপার সুবাতাস পেয়েই ম্যানচেস্টারে ফিরল সিটি 

লন্ডন থেকে শিরোপার সুবাতাস পেয়েই ম্যানচেস্টারে ফিরল সিটি 

অনলাইন ডেস্ক

টানা চতুর্থ লিগ শিরোপার পথে আরও একধাপ এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি। বলতে গেলে মৌসুমের শেষভাগে সবচেয়ে বড় বাধা গতকাল রাতে উৎরে গেছেন পেপ গার্দিওলার শিষ্যরা। টটেনহাম হটস্পারকে তাদেরই মাঠে হারিয়েছে সিটিজেনরা।  

মঙ্গলবার (১৫ মে) রাতে হটস্পার্স স্টেডিয়ামে জয়ের কোনো বিকল্প ছিল সিটির সামনে।

হারলে তো কথাই নেই, ড্র করলেও আর্সেনালই এগিয়ে যেত লিগ জয়ের পথে। তবে হালান্ডের জোড়া গোলে ২-০ গোলের জয় নিয়েই লন্ডন থেকে ম্যানচেস্টারে ফিরেছে সিটি।  

অথচ বেশ চাপে থেকেই ম্যাচটি খেলতে নেমেছিল সিটিজেনরা। ২০১৯ সালে টটেনহামের নতুন স্টেডিয়ামে খেলা শুরুর পর এখানে লিগের ম্যাচ জিততে পারেনি দলটি।

এমনকি একটি গোলও ছিল না হ্যাটট্রিক চ্যাম্পিয়নদের। সেই গোলের জন্য এদিনও দ্বিতীয়ার্ধ পর্যন্ত অপেক্ষা করতে হয় অতিথিদের। বন্ধ্যা কাটান আর্লিং ব্রুট হালান্ড। ৫২তম মিনিটে কেভিন ডি ব্রুইনার গোলমুখে বাড়ানো বল শুধু জায়গামতো পৌঁছে পায়ের টোকায় জালে জড়ান এই নরওয়েজিয়ান ফুটবলার।

ম্যাচের শেষদিকে এই গোল শোধের সুবর্ণ সুযোগ পায় টটেনহাম ৮৬তম মিনিটে সিটির বদলি গোলকিপার স্টেফান ওরতেগাকে একা পেয়ে যান হিউন-মিন সন। কিন্তু এই কোরিয়ান তারকার নেওয়া শট দুর্দান্তভাবে ফিরিয়ে দেন ওরতেগা। নিশ্চিত গোল থেকে বঞ্চিত হওয়ার পর স্পার্সরা আর ম্যাচে ফিরবে কি, উল্টো যোগ করা সময়ে সিটি পেয়ে যায় দ্বিতীয় গোল। জেরেমি ডকুকে পেদ্রো পোরো বক্সের ভেতরে ফেলে দিলে পেনাল্টি পায় সিটি। যা জোরালো শটে কাজে লাগাতে ভুল হয়নি হলান্ডের। লিগে এটি তার ২৭তম গোল।

এ জয়ে আর্সেনালকে টপকে প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে সিটি। ১৯ নভেম্বর ওয়েস্ট হামকে হারালেই টানা চতুর্থ লিগ শিরোপা জিতবে গার্দিওলার দল। আর্সেনালের সুযোগ থাকবে শুধু সিটি পয়েন্ট খোয়ালে।

news24bd.tv/SHS