শুক্রবারেও মেট্রোরেল চলবে কিনা, যা বললো কর্তৃপক্ষ

সংগৃহীত ছবি

শুক্রবারেও মেট্রোরেল চলবে কিনা, যা বললো কর্তৃপক্ষ

অনলাইন ডেস্ক

‘যাত্রীদের চাহিদার পরিপ্রেক্ষিতে শুক্রবারও চলবে মেট্রোরেল’, গতকাল মঙ্গলবার সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাসতে থাকে এ খবর। তবে বিষয়টিকে সম্পূর্ণ মিথ্যা। কর্তৃপক্ষ বলেছে, শুক্রবার মেট্রোরেল চালানোর বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

এ বিষয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) সচিব মোহাম্মদ আবদুর রউফ বলেন, ‘শুক্রবার মেট্রো রেল চালানোর বিষয়ে এখনো কোনো আলোচনা হয়নি।

শুক্রবার মেট্রো রেল চলবে বলে এখন পর্যন্ত এমন কিছু আমার জানা নেই। যদি এ রকম কোনো সিদ্ধান্ত হয়, তাহলে আমাদের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে জানানো হবে। ’

এর আগে এ বিষয়ে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘আমরা মাত্র মেট্রোর একটি লাইন চালু করেছি। ধাপে ধাপে আরো পাঁচটি লাইন চালু হবে।

পরে কোনো এক সময় শুক্রবার মেট্রো রেলচললেও চলতে পারে। তবে বিষয়টি নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। ’
 
বর্তমানে মেট্রোরেল সপ্তাহের ছয় দিন সকাল থেকে রাত পর্যন্ত চলাচল করছে। শুক্রবার বন্ধ থাকে মেট্রোরেল চলাচল। বর্তমান সময়সূচি অনুযায়ী, দিনের প্রথম ট্রেনটি উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল স্টেশনের উদ্দেশে সকাল ৭টা ১০ মিনিটে ছেড়ে আসে এবং মতিঝিল স্টেশন থেকে ট্রেনটি সকাল সাড়ে ৭টায় উত্তরা উত্তর স্টেশনের উদ্দেশে ছেড়ে যায়।

এছাড়া দিনের শেষ ট্রেনটি রাত ৯টায় উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিলের উদ্দেশে ছেড়ে আসে এবং মতিঝিল স্টেশন থেকে রাত ৯টা ৪০ মিনিটে উত্তরা উত্তর স্টেশনের উদ্দেশে ছেড়ে যায়।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক