যা দেখছেন,সেটাও ভাইরাল হতে পারে যে কোনো সময়!  

শারফিন শাহ

যা দেখছেন,সেটাও ভাইরাল হতে পারে যে কোনো সময়!  

অনলাইন ডেস্ক

রাফসান দ্য ছোট ভাইয়ের বাবা ও মাকে গাড়ি উপহার দেওয়ার ছবি ও ভিডিওতে মিলিয়ন মিলিয়ন ভিউ ও লাইক পড়েছে। সবাই ইতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছে। কিন্তু আইনজীবী সাইয়ীদ আবদুল্লাহ এর আরেকটি পোস্টও ভাইরাল হয়েছে, সেখানে তিনি দলিলপত্র তুলে ধরে জানিয়েছেন, রাফসানের বাবা ও মা ২.৫ কোটি টাকার ঋণখেলাপি! এখনও ঋণ পরিশোধ করেননি। আমরা খেটেখুটে যা আয় করি, তা দিয়ে কোনোমতে চলে যায়।

বাবা ও মাকে গাড়ি উপহার দেওয়া দূরে থাক, ভালো কোনো জায়গায় ঘুরতে নিয়ে যাওয়ার সুযোগও মেলে না। তাই ফেসবুকে হয়তো ছবিও দিতে পারি না যে বাবা ও মায়ের জন্য এটা করেছি, ওটা করেছি।  
আমাদের বাবা-মাও আমাদের কাছে বড় কোনো আবদার করে আমাদের বিব্রত করেননি। কারণ তাঁরা জানেন, আমরা লাখ লাখ টাকা কামাই না।
সহজ করে বলি, যদি দেখেন কেউ আঙুল ফুলে কলাগাছ হয়ে গেছে, তবে নিশ্চিত থাকতে পারেন, তাতে গলদ আছে। ফেসবুকে বলিহারি জীবন দেখেই হুমড়ি খেয়ে পড়া উচিত নয়। কারণ আজকাল আপনি যা দেখছেন, সেটাও ভিউ বাণিজ্যের অংশ! আপনি চাইলে একজন লম্পটকেও তারকা বানিয়ে দিতে পারেন। আপনার আইকিউ যদি নিম্নস্তরের হয়। ( ফেসবুক পোস্ট)

উল্লেখ্য খবরে প্রকাশ, বাবা-মাকে গাড়ি কিনে দিয়ে সম্প্রতি আলোচনায় এসেছেন ফুড ব্লগার ও ইউটিউবার ইফতেখার রাফসান বা রাফসান দ্য ছোটভাই। তবে বাবা-মায়ের কোম্পানির নামে নেওয়া ঋণ শোধ না দিয়ে বিলাসবহুল গাড়ি কেনায় নতুন করে শুরু হয়েছে সমালোচনা।
অবশেষে ঋণের টাকা ফেরত না দেওয়া নিয়ে মুখ খুলেছেন এ ইউটিউবার। তার দাবি, ঋণের টাকা ও বন্ধকী জমি নিয়ে ব্যাংকের সঙ্গে ঝামেলা চলায় বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। আদালতের সিদ্ধান্ত না পাওয়ায় এখনো ঋণ শোধ করা যায়নি বলেও জানান রাফসান।
২০১৬ সালে ট্রাস্ট ব্যাংকের মিলেনিয়াম করপোরেট শাখা থেকে নেওয়া এ ঋণ এখনও শোধ করা হয়নি। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় সমালোচনা।
মঙ্গলবার (১৪ মে) রাতে প্রকাশিত একটি ভিডিও বার্তায় এ সমালোচনা নিয়ে নিজের অবস্থান পরিষ্কার করেন রাফসান। একইসঙ্গে ক্ষোভ ঝাড়েন সমালোচকদের প্রতি।
ভিডিও বার্তায় রাফসান দাবি করেন, উপহার দেওয়া গাড়িটি দাম ২ কোটির আশপাশেও না। তবে বাবা-মায়ের কোম্পানির লোন নেওয়ার বিষয়টি অস্বীকার করেননি তিনি।
রাফসান জানান, ঋণের বিপরীতে বন্ধক দেওয়া জমিটি নিয়ে ব্যাংকের সঙ্গে কিছু ঝামেলা চলছে তার পরিবারের।
লেখক: গবেষক ও প্রাবন্ধিক

news24bd.tv/ডিডি

এই রকম আরও টপিক