তার সেই হাসিতে আজও মাতোয়ারা ভক্তরা  

তার সেই হাসিতে আজও মাতোয়ারা ভক্তরা  

অনলাইন ডেস্ক

বলিউডের 'ধক ধক গার্ল' তিনি। মোহিনী, নিশা থেকে পূজা, চন্দ্রমুখী...নানা নামে বলিউডে একসময় ঝড় তুলেছেন। নিজের ভুবনভোলানো হাসি ছড়িয়ে আজও ভক্তদের মনে রাজত্ব ‘চিরসবুজ’ অভিনেত্রী মাধুরী দীক্ষিতের। আজ অর্থাৎ ১৫ মে এই সুন্দরী অভিনেত্রীর জন্মদিন।

৫৭ বছরে পা রাখলেন। অথচ দেখে বয়স বোঝার কোনও উপায় নেই। ফেটে পড়ছে মাধুরীর জেল্লা ।

তাঁর অভিনয় দক্ষতা আর নৃত্যশৈলী নিয়ে আলাদা করে কিছু বলার নেই।

১৯৬৭ সালের ১৫ মে মরাঠি ব্রাহ্মণ পরিবারে জন্ম মাধুরীর। দুই বোন এবং এক ভাই রয়েছে তাঁর। ছোটবেলা থেকেই নাচের প্রতি মাধুরীর ছিল তীব্র আগ্রহ। ফলে মাত্র ৩ বছর বয়স থেকেই শুরু হয় নাচের হাতেখড়ি।

একাধিক সাক্ষাৎকারে অভিনেত্রী নিজের প্রথম ফিল্মে সুযোগ পাওয়ার গল্পটা ভাগ করে নিয়েছেন। তাঁর কথায়, দ্বাদশ শ্রেণীর পরীক্ষার পর ছুটি চলাকালীন তিনি ভাবছিলেন নতুন কী করা যেতে পারে! আর এই সময়ই রাজশ্রী প্রডাকশনস তাদের ‘অবোধ’ ছবির জন্য একেবারে নতুন তরতাজা মুখ খুঁজছিল। এমনিতে মাধুরী স্কুলে চুটিয়ে নাচ-নাটকও করতেন।

এদিকে আবার রাজশ্রী প্রডাকশনসের সঙ্গে যুক্ত এক ব্যক্তির কন্যা মাধুরীর বোনের বন্ধু ছিলেন। অবশ্য মেয়ের বন্ধুর বোন মাধুরীকেও চিনতেন রাজশ্রীর ওই কর্মী। ফলে ছবির অফার নিয়ে সটান তিনি পৌঁছে গিয়েছিলেন মাধুরীর বাড়িতে।

শোনা যায়, মাধুরীর পরিবার ওই ছবির অফার শোনামাত্রই নাকচ করে দিয়েছিলেন। এরপরে অবশ্য কোনওক্রমে রাজি করিয়ে মাধুরীকে তিনি রাজশ্রী প্রোডাকশনের অফিসে নিয়ে গিয়েছিলেন। সেখানে অভিনেত্রীকে কিছু হিন্দি লাইন পড়তে দেওয়া হয়। তারপর স্ক্রিন টেস্টের জন্য সরাসরি ডাক পান মাধুরী। আর স্ক্রিন টেস্টের পরেই ‘অবোধ’ ছবিতে অভিনয়ের সুযোগ পেয়ে যান তিনি।

যদিও মাধুরী দীক্ষিতের প্রথম ছবিটি বিশেষ দাগ কাটতে পারেনি। প্রথম ছবি ফ্লপ হওয়ার পরে পড়াশোনায় মন দেন মাধুরী। কিন্তু অভিনয়ের ঝোঁকটা তাঁর মাথাতে রয়ে গিয়েছিল।

এরপর ৩-৪টি ছবিতে অভিনয় করেন, কিন্তু সেগুলিও অবশ্য বক্স অফিসে ভাল কামাল দেখাতে পারেনি। বলিউডে পদার্পণ করার পরে বেশ কয়েকটি ফ্লপের মুখ দেখার পরে এবার অভিনেত্রীর জন্য অফার নিয়ে এগিয়ে আসেন সুভাষ ঘাই। এই জনপ্রিয় পরিচালকের হাত ধরেই মাধুরীর অভিনয় জীবন আরও একবার প্রাণ ফিরে পায়। বর্তমানে মাধুরী দীক্ষিতকে ‘ডান্স দিওয়ানে’ টিভি রিয়েলিটি শোয়ে দেখা যাচ্ছে।

news24bd.tv/TR  
 

এই রকম আরও টপিক