২৪ ঘণ্টায় ডেঙ্গুতে তিনজনের মৃত্যু

সংগৃহীত ছবি

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে তিনজনের মৃত্যু

অনলাইন ডেস্ক

মশাবাহিত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে গত একদিনে আরো তিনজনের মৃত্যু হয়েছে। মৃত তিন জনেই ঢাকার দক্ষিণ সিটি করপোরেশন এলাকার বাসিন্দা। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ৩২ জনের।

এদিকে আজ বুধবার (১৫ মে) সকাল ৮ টা পর্যন্ত সারা দেশে ২১ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি তথ্য জানিয়েছে তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এ নিয়ে চিকিত্সাধীন ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে হলো ১৩৬ জন। ঢাকা মহানগরের বিভিন্ন হাসপাতালে ৬৪ জন ও ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ৭২ জন। ঢাকার বাইরে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে, চাঁদপুর, চট্টগ্রাম, কক্সবাজার, বড়গুনা, নরসিংদী, নারায়ণগঞ্জ ও গাজীপুর জেলায়।

চলতি বছরে এ পর্যন্ত দুই হাজার ৫৪৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসা নিয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বিশ্লেষণে দেখা গেছে, চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে ৩৯ দশমিক ৬ শতাংশ নারী ও ৬০ দশমিক ৪ শতাংশ পুরুষ। আক্রান্তদের মধ্যে ৩৪ দশমিক ৩৫ শতাংশ ঢাকা মহানগর ও ৬৫ শতাংশ ঢাকার বাইরের।  

২০০০ সালে ডেঙ্গুর বড় ধরনের প্রকোপ দেখা দেয়। এর পর থেকে এ পর্যন্ত সবোর্চ্চ আক্রান্ত ও মৃত্যু হয়েছে গত বছর।

সে বছর আক্রান্ত হয় ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন ও মৃত্যু হয় ১ হাজার ৭০৫ জনের। এরআগে ২০১৯ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা প্রথমবার এক লাখ ছায়ায়, সে বছর ভর্তি হয়েছিলেন ১ লাখ ১ হাজার ৩৫৪ জন। মৃত্যু হয় ১৭৯ জনের।

news24bd.tv/DHL