দুর্নীতির মামলায় জামিন পেয়েছেন ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: সংগৃহীত

দুর্নীতির মামলায় জামিন পেয়েছেন ইমরান খান

অনলাইন ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান জমি সংক্রান্ত একটি দুর্নীতি মামলায় জামিন পেয়েছেন। বুধবার (১৫ মে) ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমের ফারুক এবং বিচারপতি তারিক মেহমুদ জাহাঙ্গিরির সমন্বয়ে গঠিত দুই সদস্যের বেঞ্চ এই রায় দেন। খবর ডনের।

তবে এই মামলায় জামিন পেলেও আরও দুটি মামলায় দণ্ডপ্রাপ্ত হওয়ায় ইমরান এখনই জেল থেকে ছাড়া পাবেন না বলে জানিয়েছেন তার আইনজীবী নাঈম হায়দার পাঞ্জুথা।

আইএইচসির প্রধান বিচারপতি আমের ফারুক এবং বিচারপতি তারিক মেহমুদ জাহাঙ্গিরির সমন্বয়ে গঠিত দুই সদস্যের বেঞ্চ একদিন আগে জাতীয় জবাবদিহি ব্যুরোর (এনএবি) প্রসিকিউশন দল এবং ইমরানের আইনজীবী সরদার লতিফ খান খোসার যুক্তিতর্ক শুনেছিলেন। বুধবার জামিন আবেদনের ওপর আদালতের রায় দেওয়ার কথা ছিল।

ডন অনলাইন জানিয়েছে, আদালত ১০ লাখ টাকায় জামিন দিয়েছেন। অবশ্য দুর্নীতির মামলায় জামিন পেলেও ইমরানকে কারাগার থেকে মুক্তি দেওয়া হবে না।

কারণ তিনি এখনও সাইফার মামলা এবং ইদ্দত মামলায় সাজা ভোগ করছেন।  

ইমরান ও তার স্ত্রী বুশরা বিবিকে ফেব্রুয়ারিতে রাওয়ালপিন্ডির একটি আদালত দুর্নীতি মামলায় অভিযুক্ত করে। মামলায় অভিযোগ করা হয়েছে যে, ইমরান ও বুশরা বিবি একটি প্রতিষ্ঠানের শত শত কোটি রুপি বৈধ করার জন্য উপহার হিসাবে জমি নিয়েছিলেন। তবে ইমরান এ অভিযোগ অস্বীকার করেছেন।

news24bd.tv/DHL