অবসরের ঘোষণা দিলেন সুনীল ছেত্রী

অবসরের ঘোষণা দিলেন সুনীল ছেত্রী

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন ভারতের কিংবদন্তি ফুটবলার সুনীল ছেত্রী। আগামী ৬ জুন কুয়েতের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলবে ভারত। ওই ম্যাচ খেলেই বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন ছেত্রী।

আজ বৃহস্পতিবার (১৬ মে) সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিও বার্তা দিয়ে এ ঘোষণা দিয়েছেন সুনীল ছেত্রী।

 

ভিডিও বার্তায় অবসরের সিদ্ধান্ত নিয়ে ছেত্রী বলেন, ‘এটাই (কুয়েতের বিপক্ষে) হবে শেষ ম্যাচ। সিদ্ধান্তটা নেওয়ার পর তা পরিবারকে জানিয়েছি। বাবা স্বাভাবিক ছিলেন। আমার স্ত্রী একটু অদ্ভুত আচরণ করেছে।

ব্যাপারটা এমন নয় যে ক্লান্ত লাগছিল কিংবা অন্য কোনো কারণ আছে। নিজের সহজাত চিন্তাভাবনাই বলেছে, এটাই শেষ ম্যাচ হওয়া উচিত। এটা নিয়ে অনেক ভেবেছি। তারপর সিদ্ধান্তটি নিয়েছি। ’

নিজের জনপ্রিয়তার ব্যাপারে ছেত্রী আরও বলেন, ‘আমি বিতর্কিত কিছু বলতে চাই। আমার মনে হয় না আমার চেনাজানার মধ্যে কোনো খেলোয়াড় এই দেশের ভক্তদের কাছ থেকে আমার চেয়ে বেশি ভালোবাসা, স্নেহ ও সমর্থন পেয়েছেন। লোকে বেশির ভাগ সময় সর্বোচ্চ স্কোরার কিংবা অন্য কিছু নিয়ে কথা বলে। কিন্তু আমার মনে হয় সবচেয়ে বেশি ভালোবাসা ও স্নেহ আমিই পেয়েছি। এখন আমাদের দেশকে আরেকটি নাম্বার নাইন খুঁজে বের করতে হবে। ’

ছেত্রীর আন্তর্জাতিক ফুটবলে পথচলা শুরু ২০০৫ সালের ১২ জুন। পাকিস্তানের বিপক্ষে ভারতের হয়ে অভিষেক ম্যাচেই গোল করেছিলেন তিনি। এরপর তো তিনিই হয়ে যান সর্বোচ্চ গোলদাতা (৯৪ গোল) ভারতের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড ছেত্রীর। জাতীয় দলের হয়ে সাফ চ্যাম্পিয়নশিপ জিতেছেন চারবার। ২০০৮ সালে জিতেছেন এএফসি চ্যালেঞ্জ কাপ। ২০১৮ ও ২০২৩ সালে জিতেছেন ইন্টারকনটিনেন্টাল কাপ।

news24bd.tv/SHS  

এই রকম আরও টপিক