'র‍্যাডিক্যালস' নিয়ে কানে রাজীব

'র‍্যাডিক্যালস' নিয়ে কানে রাজীব

অনলাইন ডেস্ক

ফ্রান্সের শহর কানে ৭৭তম কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে গত ১৪ মে। অস্কারজয়ী অভিনেত্রী মেরিল স্ট্রিপ  সম্মানিত অতিথি হিসেবে এর উদ্বোধন করেন। অনুষ্ঠানে তাঁর হাতে তুলে দেওয়া হয়েছে  স্বর্ণপাম। এবারের আসরে বাংলাদেশি কোনো সিনেমা জায়গা না পেলেও শর্টফিল্ম এর জন্য অফিসিয়াল মনোনয়ন পেয়েছেন নির্মাতা, প্রযোজক আদনান আল রাজীব।

 

ইতোমধ্যে নিজের প্রযোজিত স্বল্পদৈর্ঘ্য ‘র‌্যাডিক্যালস’ নিয়ে কান উৎসবে অংশ নিয়েছেন নির্মাতা-প্রযোজক আদনান আল রাজীব। সিনেমাটি পরিচালনা করেছেন ফিলিপাইনের নির্মাতা আরভিন বেলারমিনো।  

‘র‌্যাডিক্যালস’ মূলত ফিলিপাইনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। এটি পরিচালনা করেছেন আরভিন বেলারমিনো।

প্রযোজনায় ক্রিস্টিন ডে লিয়ন। আদনান আল রাজীব ও তানভীর হোসেনের সঙ্গে এটি সহ-প্রযোজনা করেছেন ডমিনিক ওয়েলিনস্কি।  

বাংলাদেশি চলচ্চিত্রাঙ্গন থেকে কান উৎসবে যোগ দেওয়ায় রাজীবকে শুভেচ্ছায় ভাসিয়েছেন সহকর্মীরা। নির্মাতা মোস্তফা কামাল রাজ, অভিনেত্রী মেহজাবীন চৌধুরী, সাবিলা নূরসহ অনেকেই সামাজিক মাধ্যমে শুভকামনা জানিয়েছেন তাঁকে।

এক পোস্টে সাবিলা নূর লিখেছেন, ‌‘তোমার জন্য গর্বিত, আমার ভাই আদনান আল রাজীব! শর্টফিল্ম র‌্যাডিক্যালস-এর জন্য কান চলচ্চিত্র উৎসবে অফিসিয়াল মনোনয়ন পাওয়ায় তোমাকে অভিনন্দন!’     

মেহজাবীন চৌধুরী বলেছেন, ‌‘কানে অফিসিয়াল সিলেকশন! একজন প্রযোজক হিসেবে কানে যাওয়া এবং র‌্যাডিক্যাল শর্টফিল্মের অফিসিয়াল মনোনয়ন পাওয়ায় অভিনন্দন আদনান আল রাজীব! আমাদের গর্বিত কর, সবসময়। ’

আরও পড়ুন: প্রথম দিনেই কানে দ্যুতি ছড়ালেন ভাবনা

ফিলিপাইনের সংস্কৃতি মোরগ-নাচের একটি প্রতিযোগিতাকে ঘিরে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র র‌্যাডিক্যালস। গল্পে দেখা যাবে, একটি মোরগ-নৃত্যদলের আনাড়ি এক তরুণ বাজে নাচের কারণে উপহাসের মুখে পড়ে। একের পর এক অদ্ভুত ঘটনার সম্মুখীন হয়ে সে বুঝতে পারে দলটি তাদের দুর্বলতাকে কীভাবে উতরে উঠবে। এতে অভিনয় করেছেন টিমোথি কাস্তিলো, রস পেসিগ্যান, এলোরা এসপানো।

news24bd.tv/TR   
 

সম্পর্কিত খবর