লোপেজের গোলে বার্সার জয়

লোপেজের গোলে বার্সার জয়

লোপেজের গোলে বার্সার জয়

অনলাইন ডেস্ক

চমক দেখাতে পারল না আলমেরিয়া। স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার বিপক্ষে প্রথমার্ধ ও দ্বিতীয়ার্ধে দারুণ দুটি সুযোগ পেয়েও হাতছাড়া করল টেবিলের তলানিতে থাকা দলটি। অন্যদিকে সুযোগ কাজে লাগিয়ে দুই অর্ধে দুটি গোল করে দলকে জয় এনে দিলেন লা মাসিয়া থেকে উঠে আসা মিডফিল্ডার ফারমিন লোপেজ।

লা লিগায় বৃহস্পতিবার (১৬ মে) রাতে আলমেরিয়াকে ২-০ গোলে হারিয়েছে বার্সেলোনা।

এ জয়ে ৩৬ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থান মজবুত করল কাতালানরা। সমান ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে তিনে আছে জিরোনা। শিরোপা নিশ্চিত করা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৯৩।

 অবনমন অঞ্চলে থাকা আলমেরিয়ার এদিন ঘরের মাঠে ভালোই চ্যালেঞ্জ জানিয়েছিল জাভি হার্নান্দেজের দলকে।

তবে সুযোগগুলো কাজে লাগাতে পারেনি তারা। ম্যাচের ১৪তম মিনিটে লিড পায় বার্সেলোনা। বাম দিক থেকে ১৭ বছর বয়সী ডিফেন্ডার এক্তর ফোর্তের ক্রসে ছয় গজ বক্সে দারুণ হেডে ঠিকানা খুঁজে নেন লোপেজ।
 
এর আট মিনিট পরই সমতায় ফেরার দারুণ সুযোগ পেয়েছিল আলমেরিয়া। তবে হতাশ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লিও বাতিস্তো। বল ধরে বক্সে ঢুকে ওয়ান-অন-ওয়ানে অবিশ্বাস্যভাবে বাইরে মেরে বসেন এই ফরোয়ার্ড। বিরতির আগে স্বাগতিকদের আরেকবার হতাশ করে গোলবার। ৪২তম মিনিটে অদ্রি এমবার্বার শট পোস্টে বাধা পায়। যোগ করা সময়ে লোপেজের জোরালো শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন আলমেরিয়া গোলরক্ষক।
 
দ্বিতীয়ার্ধে আবারও সুযোগ নষ্ট করে আলমেরিয়া। বক্সে বার্সেলোনার ডিফেন্ডারদের পায়ে লেগে বল পেনাল্টি স্পটের কাছে ফাঁকায় পান আন্তোনি লোসানো, কিন্তু বাইরে মেরে বসেন তিনি। টেবিলের ২০তম দলটিকে এরপর আর কোনো সুযোগ দেয়নি কাতালানরা।

 ম্যাচের ৬৭ মিনিটে দ্বিতীয় গোল করে দলের জয় একপ্রকার নিশ্চিত করে নেন লোপেজ। বাম দিক থেকে রবের্তো পাস দেন বক্সে, ছুটে গিয়ে প্রথম স্পর্শে বাম পায়ের শটে লক্ষ্যভেদ করেন বার্সার একাডেমি লা মাসিয়ায় প্রশিক্ষিত এ মিডফিল্ডার। শেষ পর্যন্ত ব্যবধান ধরে রেখে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জাভির শিষ্যরা।  

news24bd.tv/aa