যুক্তরাষ্ট্রে রাজ-বুবলীর ‘দেয়ালের দেশ’

যুক্তরাষ্ট্রে রাজ-বুবলীর ‘দেয়ালের দেশ’

অনলাইন ডেস্ক

রোজার ঈদে মুক্তি পেয়েছে মিশুক মনি পরিচালিত ‘দেয়ালের দেশ’। শবনম বুবলী ও শরিফুল রাজ অভিনীত ছবিটি দর্শক-সমালোচকদের নজর কেড়েছিল। এবার দেশের গণ্ডি পেরিয়ে যুক্তরাষ্ট্রে মুক্তি পেতে চলেছে সিনেমাটি। অস্ট্রেলিয়ার পর আজ থেকে যুক্তরাষ্ট্রের ১৫টি শহরে বিভিন্ন স্ক্রিনে প্রদর্শিত হবে দেয়ালের দেশ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক মিশুক মনি এবং চিত্রনায়িকা বুবলী। এক ফেসবুক পোস্টে মনি লেখেন, সিনেমা তুমি সীমানা ছাড়াও। দেয়ালের দেশ সীমানা ছাড়িয়ে এখন আমেরিকায়। অস্ট্রেলিয়ার পর এবার আমেরিকায় রিলিজ হচ্ছে দেয়ালের দেশ।

এদিকে এরপ্র কানাডা এবং ইউরোপের অন্যান্যা দেশেও দেয়ালের দেশ দেখানো হবে বলে জানিয়েছেন এই নির্মাতা। মনি লেখেন, কানাডা ও ইউরোপের বিভিন্ন দেশে রিলিজ। অর্গানিক ভালোবাসার ওজন জমতে থাকুক বুক পকেটে। ১৭ মে থেকে আমেরিকার বিভিন্ন শহরে খুশবু ছড়াবে খামখেয়ালি এক প্রেমিকের ভালোবাসার নৈবেদ্য দেয়ালের দেশ।  

বৈশাখ ও নহর নামের দুই যুবক-যুবতীর ব্যতিক্রম রসায়ন উঠে এসেছে ‘দেয়ালের দেশ’-এ। এতিমখানায় মানুষ হওয়া বৈশাখ (শরিফুল রাজ) চালচুলোহীন, খামখেয়ালি। বাসে বাসে লিফলেট বিলি করা মেয়ে নহরকে (বুবলী) তার ভালো লাগে। এরপর ক্রমশ তাদের প্রেম হয়। কিন্তু স্বভাব বদলায় না বৈশাখের। জুয়া, নেশায় ডুবে থাকে। ডেলিভারি ম্যানের চাকরি নিয়ে জেলেও যেতে হয় তাকে। সব হারিয়ে বৈশাখ কাজ নেয় মর্গে।

সেখানেও চলে তার নেশা। হঠাৎ একদিন একটা লাশ আসে মর্গে। কফিন খুলে বৈশাখ দেখে, এটা তার প্রেমিকা নহরের লাশ। এখান থেকেই ছবির মূল গল্প শুরু হয়। এটিকে ‘মন খারাপ করা সিনেমা’ বলেছেন সমালোচকরা।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক