রহমতগঞ্জের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো মোহামেডান

এবিজি বসুন্ধরা বিপিএল

রহমতগঞ্জের সাথে ড্র নিয়ে মাঠ ছাড়লো মোহামেডান

অনলাইন ডেস্ক

দুই গোল করে এগিয়ে যাওয়া মোহামেডানের জয়ের স্বপ্নকে ফিকে করে দিয়েছে রহমতগঞ্জ। খেলার মাত্র ২১ মিনিটের মাথায় দুই গোল করে এগিয়ে যায় মোহামেডান। কিন্তু দুর্দান্ত কামব্যাক করে টানা তিন গোল দিয়ে বসে রহমতগঞ্জ। এতে করে ৩-৩ সমতায় শেষ হয় রোমাঞ্চকর এক লড়াই।

চার দিন পরই ফেডারেশন কাপের ফাইনালে বসুন্ধরা কিংসের বিপক্ষে খেলতে হবে আলফাজ আহমেদের দলকে। তার আগে টেবিলের তলানির দিকের দলের বিপক্ষে এমন পারফরম্যান্স নিশ্চয়ই বাড়তি চিন্তার কারণ হয়ে দাঁড়াল।

ময়মনসিংহের রফিকউদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে প্রথমার্ধে দুই গোলে চালকের আসনে বসে যায় মোহামেডান। পঞ্চম মিনিটে জাফর ইকবাল এগিয়ে নেন দলকে।

২১ মিনিটে ব্যবধান বাড়ান সোলেমান দিয়াবাতে। এরপরই ম্যাচের দৃশ্যপট বদলে যায়।

৩৪ মিনিটে রহমতগঞ্জের হয়ে ব্যবধান কমান আর্নেস্ট বোয়াটেং। সাত মিনিট পরই স্যামুয়েল কোনির পেনাল্টি গোলে সমতায় ফেরে রহমতগঞ্জ। ৬৫ মিনিটে কোনি ঝলকে এগিয়েও যায় তারা। কিন্তু শেষ মিনিটে মোহামেডানকে স্বস্তির ড্র এনে দেন দিয়াবাতে। তাতে ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুইয়েই থাকল সাদা-কালোরা।

কিংস অ্যারেনায় পিছিয়ে পড়েও চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ১-১ গোলে ড্র করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র। ষষ্ঠ মিনিটে অল্পের জন্য গোল পাওয়া হয়নি শেখ রাসেলের। সুমন রেজার লম্বা করে বাড়ানো ক্রস নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে শটও করেন ভজিসলাভ বালাবালোনভিচ কিন্তু আশরাফুল রানা দারুণ দক্ষতায় তা ফিরিয়ে দেন। রক্ষণ সামলে চট্টগ্রাম আবাহনীতে রাসেলের ওপর চাপ বাড়ানোর চেষ্টা করে। সুবাদে ১১ মিনিটে এগিয়ে যাওয়া গোলও পেয়ে যায় দলটি।

দুখু মিয়ার কাটব্যাকে বক্সের ভেতর থেকে গতির শটে জাল খুঁজে নেন নাইজেরিয়ান ফরোয়ার্ড পল কোমলাফে। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা চালায় শেখ রাসেল। ৭২ মিনিটে পেয়ে যায় সেই গোলও। মনির আলমের ফ্রি কিকে হেডে লক্ষ্যভেদ করেন গানিউ আতান্দা। তাতে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে দুই দল। ১৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সাতে উঠে এসেছে শেখ রাসেল।

গোলউৎসব করে অন্য ম্যাচে জিতেছে আবাহনী। গোপালগঞ্জে ব্রাদার্স ইউনিয়নকে ৭-১ ব্যবধানে বিধ্বস্ত করে দিয়েছে তারা। চার গোল করে জয়ের নায়ক স্টুয়ার্ট কর্নেলিয়াস। জোড়া গোল ওয়াশিংটন ব্রান্দোর এবং অন্যটি মেরাজ হোসেনের। এই জয়ে ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বরে আকাশি-নীলরা। তাদের পরবর্তী ম্যাচে মোহামেডানকে হারাতে পারলেই আন্দেস ক্রুসিয়ানির দলরা দুইয়ে উঠে আসবে।

news24bd.tv/SC