হাতিয়ায় এক মণ ওজনের তিন কোরাল, বিক্রি ৪০ হাজারে

হাতিয়ায় এক মণ ওজনের তিন কোরাল, বিক্রি ৪০ হাজারে

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর উপকূলীয় দ্বীপ উপজেলা হাতিয়ায় কমলার দিঘিতে জাল ফেলে মিললো এক মণ ওজনের তিনটি বিশাল আকৃতির কোরাল মাছ। মাছগুলো তাৎক্ষণিক ৪০ হাজার টাকায় বিক্রি করা হয়।

শুক্রবার (১৭ মে) সকালে চর ঈশ্বর ইউনিয়নের কমলার দিঘিতে জাল ফেলে এ মাছগুলো ধরা হয়। মাছ বিক্রি করে সে টাকা ইউনিয়ন পরিষদের কোষাগারে জমা রাখা হয়।

শুক্রবার (১৭ মে) সকালে চর ঈশ্বর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আলা উদ্দিন আজাদ অন্যান্য জনপ্রতিনিধিদের নিয়ে জাল ফেলেন। জাল ফেলার খবরে ছুটে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুভাশিষ চাকমা। মাছগুলো দেখতে উৎসুক মানুষজন ভিড় জমান।

প্রথমবার জাল ফেললে মাছগুলো জাল কেটে বের হয়ে যায়।

ফের আবার জাল ফেললে একসাথে তিনটি বিশাল আকৃতির কোরাল মাছ ধরা পড়ে। সকালে দুইবার জাল ফেলে এক মণ ওজনের তিনটি কোরাল মাছ পাওয়া যায়। মাছগুলো  অন্যান্য মাছের সাথে এক হাজার টাকা কেজি দরে ৪০ হাজার টাকায় কিনে নেন রিপন বেপারী।

চর ঈশ্বর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আলা উদ্দিন আজাদ বলেন, দিঘির পানি কমে আসলে প্রতিবছর এভাবে জাল ফেলে মাছ ধরা হয়। মাছ বিক্রি করে সে টাকা ইউনিয়ন পরিষদের কোষাগারে জমা রাখা হয়। বিশাল আকৃতির মাছ হওয়ায় ভালো দাম পাওয়া গেছে। বড় মাছটি ২০ কেজি আর বাকি দুটি মিলিয়ে ২০ কেজি করে মোট ৪০ কেজি মাছ হয়েছে।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুভাশিষ চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন, পুকুরে যে বিশাল কোরাল মাছ হয় তা আমি আজকেই প্রথম দেখলাম। মাছগুলো দেখলে যে কারো মন ভরে যাবে।

news24bd.tv/SC