লংগদুতে জেএসএস ও ইউপিডিএফের বন্দুকযুদ্ধ, নিহত ২

লংগদুতে জেএসএস ও ইউপিডিএফের বন্দুকযুদ্ধ, নিহত ২

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটির লংগদুতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) মধ্যে বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছে। তারা হলেন- ইউপিডিএফের সদস্য বিদ্যা ধন চাকমা ওরফে তিলক (৪৫) ও সমর্থক ধন্য মনি চাকমা (৩৫)।

শনিবার সকাল সাড়ে ৮ টায় লংগদুর সদর উপজেলার বড়হাড়ি কাবার ভালেদি ঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনার জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি কেএসএসকে দায়ী করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রচার ও প্রকাশনা বিভাগ নিরন চাকমা অভিযোগ করে বলেন, রাঙামাটির লংগদু উপজেলার বড়হাড়িকাবার ভালেদি ঘাটের পার্শ্ববর্তী স্থানে জেএসএসের সাতজনের একটি অস্ত্রধারি ইউপিডিএফ কর্মীদের ওপর হামলা চালায়। এ সময় ঘটনাস্থলে ইউপিডিএফ সদস্য বিদ্যা ধন চাকমা ওরফে তিলক ও সমর্থক ধন্য মনি চাকমা নিহত হয়।

অন্যদিকে পুলিশ সূত্রে জানা যায়, পাহাড়ের অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। উভয় পক্ষের মধ্যে বেশ কয়েক ঘণ্টা চলে বন্দুকযুদ্ধ।

পরে পুলিশ ও সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে সশস্ত্র সন্ত্রাসীরা ঘটনাস্থল ত্যাগ করেন।

রাঙামাটি লংগদু থানার কর্মকর্তা (ওসি) মো. হারুনুর রশিদ এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছে। পরিবেশে পরিস্থিত এখন স্বাভাবিক। পুলিশ ও সেনাবাহির টহল অব্যাহত আছে।

news24bd.tv/তৌহিদ