'পাঠান' কিংবা 'জওয়ান' নয়, আয়ের শীর্ষে যে ৫ সিনেমা

'পাঠান' কিংবা 'জওয়ান' নয়, আয়ের শীর্ষে যে ৫ সিনেমা

অনলাইন ডেস্ক

প্রতি বছরই বলিউডে নতুন নতুন ছবি মুক্তি পায়। গত বছর মুক্তি পেয়েছে শাহরুখ খানের 'পাঠান' ও 'জওয়ান' ছবি। বক্স অফিসে সুপারহিট প্রমাণিত হয়েছিল এই দুটি ছবি। তারপরেও সর্বকালের সেরা এই পাঁচ ছবির তালিকায় নাম তুলতে পারেনি এই ছবিগুলি।

১। ​দঙ্গল: ২০১৬ সালে আমির খান, ফাতিমা সালা শেখ, জাইরা ওয়াসিম অভিনীত ​দঙ্গল ছবিটি একটি সুপার হিটে পরিণয় হয়েছিল। এখনও পর্যন্ত ভারতীয় সিনেমার সেরা আয়ের তালিকায় প্রথম দঙ্গলই। 'দঙ্গল' তৈরি করতে খরচ হয়েছিল ৭০ কোটি টাকা।

আর ছবিটি উপার্জন করেছিল ২০০০ কোটি রুপি।

২। বাহুবলী ২: ​২০১৭ সালে মুক্তি পায় 'বাহুবলী ২'। প্রভাস, তামান্না ভাটিয়া, আনুশকা শেঠিসহ আরও অনেক গুণী তারকাদের দেখা গিয়েছিল এই ছবিতে। 'বাহুবলী ২' এর বাজেট ছিল ২৫০ কোটি। আর এটি উপার্জন করেছিল ১৮১০ কোটি রুপি।

৩। বজরঙ্গি ভাইজান: ২০১৫ সালে মুক্তি পেয়েছিল সালমান খান অভিনীত এই সিনেমাটি। সালমানের বিপরীতে অভিনয় করেছিলেন কারিনা কাপুর। বজরঙ্গি ভাইজানের বাজেট ছিল ৯০ কোটি রুপি। আর বক্স অফিসে এটি উপার্জন করেছিল মোট ৯১০ কোটি রুপি।

৪। সিক্রেট সুপারস্টার: ২০১৭ সালে মুক্তি পেয়েছিল 'সিক্রেট সুপারস্টার' ছবিটি। জাইরা ওয়াসিম ও আমির খান জুটির এটি দ্বিতীয় সিনেমা। এই ছবিটির বাজেট ছিল ১৫ কোটি। আর ছবিটি উপার্জন করেছিল ৮৫৮ কোটি রুপি।

৫। ​পিকে: তালিকায় আবারও রয়েছে আমির খানের আরও এক ছবি 'পিকে'। ২০১৪ সালে মুক্তি পেয়েছিল এই ছবি। পিকের বাজেট ছিল ১২২ কোটি। আর এটির মোট উপার্জন ছিল ৭৭০ কোটি রুপি।

news24bd.tv/TR