সোনার খোঁজে মাটি খুঁড়ছেন এলাকাবাসী, সংবাদকর্মী দেখলেই ক্ষিপ্ত

সোনার খোঁজে মাটি খুঁড়ছেন এলাকাবাসী, সংবাদকর্মী দেখলেই ক্ষিপ্ত

ঠাকুরগাঁও প্রতিনিধি

তীব্র গরমে সোনা পাওয়ার আশায় দীর্ঘদিন ধরেই মাটি খুঁড়ছেন এলাকাবাসী। গ্রামের বিভিন্ন বয়সের নারী পুরুষ বাড়ি হতে কোদাল বসিলা নিয়ে রানীশংকৈল উপজেলার কাতিহার আরবিবি ভাটায় আজও ইট তৈরির জন্য স্তূপ করে রাখা মাটির ঢিবিতে চালাচ্ছেন ইচ্ছেমতো খনন প্রতিযোগিতা।

সোনা পেলে নিজেদের ভাগ্য বদল হবে এই আশায় কেউ বসে নেই। তবে ভাটায় সংবাদকর্মী দেখলেই ক্ষিপ্ত হয়ে উঠছেন স্থানীয়রা।

জানা যায়, এপ্রিল মাসে হঠাৎ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে উঠে রানীশংকৈল উপজেলার কাতিহার আরবিবি ভাটাটি। বলা হচ্ছে ভাটায় মাটির নিচে পাওয়া যাচ্ছে সোনা। এমন একটি সংবাদ ভাইরাল হওয়ার পরে দূর দূরান্ত থেকে অনেকেই ছুটে এসেছে সেই ভাটায়। সোনা পাওয়ার আশায় ইট তৈরির জন্য স্তূপ করে রাখা মাটির ঢিবিতে চালাচ্ছেন ইচ্ছেমতো খনন কাজ।

স্থানীয়রা বলছেন, ভাটার মাটির স্তূপে সোনা পেয়েছেন কয়েকজন। কিন্তু সে সোনা পেয়েছেন এ কথা স্বীকার করছেন না কেউ। তাদের দাবি অনেকেই সোনা পেয়েছেন, তাই আমরাও খুঁড়ে দেখছি।

আরবিবি ইটভাটার ব্যবস্থাপক লিটন আলী বলেন, কাতিহার সামরাই মন্দিরের পাশ থেকে মাটি খনন করে ইটভাটায় স্তূপ করা হয়েছে। গুজব উঠেছে ঐ মাটির স্তূপ থেকে নাকি স্বর্ণের জিনিস পাওয়া গেছে। এরপর থেকেই সাধারণ মানুষ দিন রাত ঐ মাটির স্তূপ খনন করে বাছাই শুরু করেছে। তবে কেউ স্বর্ণের কোন অংশ পেয়েছে কি না এমন খবর তারা পায়নি।

রানীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রকিবুল হাসান বলেন, বিষয়টি জেনেছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

news24bd.tv/SC