শিরোপা নিয়ে দেশে ফিরতে চান শাহিন

শাহিন শাহ আফ্রিদি

শিরোপা নিয়ে দেশে ফিরতে চান শাহিন

অনলাইন ডেস্ক

আসন্ন টি২০ বিশ্বকাপকে কেন্দ্র করে নিউজিল্যান্ড এবং আয়ারল্যান্ডের সাথে সিরিজ খেলে পাকিস্তান। কিন্তু নিউজিল্যান্ডের দ্বিতীয় সারির দলের সাথে জিততে পারেনি বাবর-শাহিনরা। আয়ারল্যান্ডের সাথেও এক ম্যাচ হেরেছিলো পাকিস্তান। যদিও সিরিজটি ঠিকই নিজেদের নামে করে গ্রিন ম্যানরা।

এসবের পরও আসন্ন টি২০ বিশ্বকাপ নিয়ে আত্মবিশ্বাসী পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি। সবশেষ টি২০ বিশ্বকাপে ফাইনালে উঠেও শিরোপা ঘরে তুলতে পারেনি পাকিস্তান।

তবে এবারের আসরে শিরোপা নিয়েই দেশে ফিরতে চান এই পাকিস্তানি পেসার। তিনি উদাহরণ দেন কঠিন পরিশ্রম এবং তার পিএসএলের ফ্র্যাঞ্চাইজি লাহোর কালান্দার্সের।

পিসিবির এক পডকাস্টে শাহিন শাহ আফ্রিদি বলেন, আপনি কঠোর পরিশ্রম করে ফল পাবেন না, এটা সম্ভব না। যেমন পিএসএলে লাহোর কালান্দার্স ছয় বছর পরিশ্রম করেছে। আগের বছরগুলোতে নিচের দিকে শেষ করলেও খেলোয়াড়দের উন্নতির ধারাবাহিক প্রক্রিয়ার সুফল পেয়ে তারা টানা চ্যাম্পিয়ন হয়েছে। পাকিস্তানও সেরকম অবস্থায় আছে। আমরা বিশ্বকাপ জেতার খুবই কাছে আছি।

উল্লেখ্য, ২০২১ সালে সেমিফাইনালে পাকিস্তানের আশা ভঙ্গ করে অস্ট্রেলিয়ার ম্যাথু ওয়েড। তার বিধ্বংসী ব্যাটিংয়ে এবং এর ঠিক পরের বছর ফাইনালে শাহিনের চোটের কারণে নির্ধারিত ওভার শেষ না করতে পারায় শিরোপা স্বপ্ন অধরাই রয়ে যায় পাকিস্তানের।

এ নিয়ে শাহিন বলেন, এটা হতাশাজনক যদি আপনি খুব কাছে গিয়েও জিততে না পারেন। দুইটা ইভেন্টই বেদনাদায়ক ছিল। প্রথমবার আমরা কষ্ট পেয়েছিলাম, দ্বিতীয়বার আমি মাঠে আসতে চাইলেও চোটের কারণে পারিনি।

মাঝে শাহিনকে সরিয়ে আবারও বাবরকে নেতৃত্ব দিয়েছে পিসিবি। ফিরেছেন মোহাম্মদ আমির, ইমাদ ওয়াসিমরা। নেতৃত্ব হারানোর পর নানান গুঞ্জন থাকলেও শাহিন জানিয়েছেন দলীয় ঐক্য অটুট আছে দলের।

শাহিন আরও বলেন, সময়টা এখন বিরোধ বা তর্কের নয়। সময়টা এখন একই রাস্তায় চলার।

news24bd.tv/SC