এমপি মাশরাফির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

জাতীয় সংসদের হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য (এমপি) মাশরাফি বিন মর্তুজা।

উপজেলা নির্বাচন

এমপি মাশরাফির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

অনলাইন ডেস্ক

জাতীয় সংসদের হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য (এমপি) মাশরাফি বিন মর্তুজার বিরুদ্ধে নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন এক চেয়ারম্যান প্রার্থী।

শনিবার (১৮ মে) নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তোফায়েল মাহমুদ তুফান (ঘোড়া) অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জাতীয় সংসদের স্পিকার, নির্বাচন কমিশনের সচিব, জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নড়াইল থানার ওসি বরাবর অভিযোগের অনুলিপি পাঠিয়েছেন তোফায়েল মাহমুদ তুফান। নড়াইল সদর উপজেলায় নির্বাচন আগামী ২১ মে।

অভিযোগে বলা হয়, নির্বাচন কমিশন ও আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুযায়ী, সরকারের কোনো মন্ত্রী, হুইপ বা এমপি তাঁর নির্বাচনী এলাকার কোনো উপজেলায় কোনো প্রার্থীর পক্ষে কোনো রূপ প্রচার চালাতে পারবেন না। কিন্তু নড়াইল-২ আসনের এমপি হুইপ মাশরাফি বিন মর্তুজা নড়াইল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আজিমুর রহমান ভূঁইয়ার (আনারস প্রতীক) পক্ষে প্রকাশ্যে প্রচার চালাচ্ছেন, যা উপজেলা নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন।

তবে অভিযোগের বিষয়ে জানতে মাশরাফি বিন মর্তুজার মোবাইল ফোন নম্বরে যোগাযোগ করেও কোনো উত্তর পাওয়া যায়নি।

নড়াইল সদর উপজেলা ও লোহাগড়া উপজেলা নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শ্বাশতী শীল বলেন, ‘অভিযোগটি পেয়েছি।

তবে অভিযোগের পক্ষে কোনো প্রমাণ অভিযোগকারী দেননি। অভিযোগের পক্ষে প্রমাণ পেলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। ’

news24bd.tv/DHL