ব্যর্থতা ঢাকতে নানা অপকৌশলের আশ্রয় নিচ্ছে সরকার: রিজভী

রুহুল কবির রিজভী

ব্যর্থতা ঢাকতে নানা অপকৌশলের আশ্রয় নিচ্ছে সরকার: রিজভী

অনলাইন ডেস্ক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, মর্মান্তিক পরিস্থিতির মধ্য দিয়ে দেশ অতিক্রম করছে। মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই। জনগণের মনোযোগ ভিন্ন খাতে নেওয়ার জন্য নিজেদের এজেন্ট দিয়ে নানা ঘটনা ঘটাচ্ছে সরকার। ফরিদপুরে একটি মন্দিরে কাজ করার সময় দুজন শ্রমিককে পিটিয়ে হত্যা করা হয়েছে।

মন্দিরে আগুন দেওয়া সরকারের পরিকল্পিত তামাশা। নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকার নানা অপকৌশলের আশ্রয় নিচ্ছে।

রোববার (১৯ মে) রাজধানীর নয়াপল্টনে ১৮ এপ্রিল ফরিদপুরের মধুখালীতে দু’জনকে পিটিয়ে হত্যার ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।   

দেশের আর্থিক অবস্থা ভয়াবহ পর্যায়ে পৌঁছে গেছে জানিয়ে রিজভী বলেন, অর্থনৈতিক লোপাটের মূল হোতারা আওয়ামী লীগের মন্ত্রী-এমপিদের লোকজন।

সরকারের অপকর্ম বিদেশে যাতে প্রকাশ না পায়, সে জন্য বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। বাংলাদেশ ব্যাংক থেকে যে আবার ডলার লোপাটের ঘটনা ঘটেছে তা এখন স্পষ্ট হচ্ছে।  

তিনি বলেন, একের পর এক আর্থিক কেলেঙ্কারির মাধ্যমে ভবিষ্যতের জন্য নিজেদের আখের গোছাচ্ছে সরকারের লোকেরা।

রিজভী বলেন, উপজেলা নির্বাচনের প্রথম ধাপের মতো দ্বিতীয় ধাপেও সারাদেশে ভোট বর্জন সফল হবে। এ জন্য বিএনপির পক্ষ থেকে লিফলেট বিতরণ চলছে, গণসংযোগ চলছে। মানুষ বিএনপির ডাকে সাড়া দিয়ে এবারও ডামি নির্বাচন বর্জন করবে।

তিনি আরও বলেন, বাংলাদেশে বিশ্ব যুদ্ধ পরিস্থিতির জন্য নয়, সরকারের লুটপাট দুর্নীতির কারণে অর্থনৈতিক সংকট তৈরি হয়েছে। সরকার মিথ্যাচার করছে।
news24bd.tv/আইএএম