মানসিক ট্রমায় আবোল তাবোল বলছে বিএনপি নেতারা: ওবায়দুল কাদের  

ওবায়দুল কাদের

মানসিক ট্রমায় আবোল তাবোল বলছে বিএনপি নেতারা: ওবায়দুল কাদের  

নিজস্ব প্রতিবেদক

বিএনপির নেতারা মানসিক ট্রমায় ভুগছে, সে কারণে আবোল তাবল বলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। রোববার (১৯ মে) দুপুরে রাজধানীর একটি হোটেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।  

নির্বাচনে আওয়ামী লীগের লোকজনই ভোট দিতে আসেনি বিএনপি নেতাদের এমন দাবি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির এ দাবি সত্য নয়। উপজেলা নির্বাচনে প্রথম ধাপে নির্বাচন কমিশন জানিয়েছে, ৩০ থেকে ৪০ শতাংশ ভোট পড়েছে।

জাতীয় নির্বাচনে ভোট পড়েছে ৪২ শতাংশেরও বেশি। তারা কী এ দেশের মানুষ নয়?  ৪২ শতাংশ  যদি ভোট প্রদান করে তাহলে ভোটাররা নির্বাচন প্রত্যাহার করলো কেমন করে? আসলে বিএনপি নেতারা মানসিক ট্রমায় ভুগছে। যা খুশি তাই বলেন ফ্রি স্টাইলে। এর বাস্তবতা নেই।
তারা বাস্তবতা থেকে অনেক দূরে।  

বিএনপি আবারও আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে- এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপির আন্দোলন করার অধিকার আছে। আন্দোলন শান্তিপূর্ণ হলে আমরা রাজনৈতিকভাবেই মোকাবিলা করব। আর যদি আন্দোলন রূপ নেয় আগুন সন্ত্রাসে যে চেহারা তারা অতীতে দেখিয়েছে তাহলে সরকার উদ্ভূত পরিস্থিতিতে ব্যবস্থা নেবে। রাজনৈতিকভাবেও আমরা মোকাবিলা করব।  

এর আগে মেট্রোরেলের ব্র্যান্ডিং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মেট্রো রেলের ব্র্যান্ডিং নিয়ে রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে এই সেমিনারের আয়োজন করে এর পরিচালনাকারী সংস্থা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড বা ডিএমটিসিএল। এতে ওবায়দুল কাদের যানজট নিরসনে আধুনিক এই গণপরিবহনের ভূমিকা তুলে ধরেন। একইসঙ্গে জনবান্ধব এই পরিবহনের ১৫ শতাংশ ভ্যাট আরোপের বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন তিনি। বলেন, আমাদের এনবিআর হঠাৎ করেই মেট্রোরেলে ১৫% ভ্যাট আরোপের সিদ্ধান্ত নিয়েছে। ভারতে কি ভ্যাট আছে? ভ্যাট নেই। তাহলে আমাদের এখানে কেন? এটা হয় না। এতে মেট্রোরেলের সুনামটা নষ্ট হয়। আমি প্রধানমন্ত্রীকে জানিয়েছি, এনবিআরের এই সিদ্ধান্ত সঠিক নয়, ভুল সিদ্ধান্ত। প্রধানমন্ত্রী বিষয়টি পুনঃবিবেচনার ব্যাপারে আশ্বাস দিয়েছেন।  

বক্তব্যে ঢাকা শহরে জরাজীর্ণ গাড়ি চলাচল নিয়ে ক্ষোভ প্রকাশ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি বলেন, আফ্রিকার ছোট ছোট দেশগুলোর রাজধানীতে যে গাড়ি চলাচল করে তা অনেক সুন্দর। ঢাকায় সর্বশেষ প্রযুক্তির এত সুন্দর কার, জিপ গাড়ি ব্যবহার করা হয়। আর বাসগুলোর কেন এত জরাজীর্ণ চেহারা? মেট্রোরেল আধুনিক গণপরিবহন। এখান থেকে বের হলেই জীর্ণশীর্ণ গরিব চেহারার বাসগুলো দেখলে কেমন লাগে? এতে আমরা লজ্জা পাচ্ছি। মালিক সাহেবরা কি লজ্জা পাচ্ছেন না? এসব গাড়ি সরিয়ে নিতে দুই সিটি মেয়রের সহযোগিতা চাচ্ছি।  

সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিনুল্লাহ নূরীর সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রেজওয়ান আহমেদ তৌফিক, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইয়োমা কিমিনুরি, জাইকা বাংলাদেশ অফিসের মুখ্য প্রতিনিধি ইচিগুচি তমোহিদে ও ডিএমটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক।

news24bd.tv/আইএএম