মহাসমারোহে ‘এ ডব্লিউ এস কমিউনিটি ডে বাংলাদেশ ২০২৪’ উদযাপন

মহাসমারোহে ‘এ ডব্লিউ এস কমিউনিটি ডে বাংলাদেশ ২০২৪’ উদযাপন

অনলাইন ডেস্ক

এ ডব্লিউ এস ইউসার গ্রুপ বাংলাদেশ ‘এ ডব্লিউ এস কমিউনিটি ডে বাংলাদেশ ২০২৪’ এর চতুর্থ সংস্করণের আয়োজন করে, যা দেশে ক্লাউড দক্ষতা বৃদ্ধির প্রতিশ্রুতিতে একটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত করে।  

গতকাল শনিবার (১৮ মে) ব্রেইন স্টেশন পিএলসি-র ক্লাউড বিজনেসের প্রধান ফারজানা আফরিন ত্বিষা এবং ব্রেইন স্টেশন ২৩ পিএলসি-র পরিচালক ও সিটিও সহ-প্রধান মোহাম্মদ মিজানুর রহমানের নেতৃত্বে, ইউজার গ্রুপের প্রধান ফারজানা আফরিন ত্বিষা ৩০০ জনেরও বেশি এ ডব্লিউ এস ক্লাউড প্রফেশনালস দেড় জন্য দিনব্যাপী একটি টেকনোলজি ইভেন্টের আয়োজন করে।  

এ ডব্লিউ এস প্ল্যাটিনাম স্পনসর- ব্রেইন স্টেশন ২৩ পিএলসি এবং সিলভার স্পন্সর সেলিস ডিজিটাল প্ল্যাটফর্ম দ্বারা সমর্থিত এই ইভেন্টে ১৯ জন বক্তা উপস্থিত ছিলেন। যারা এ ডব্লিউ এস ক্লাউড ও এআই প্রযুক্তির বিভিন্ন দিক সম্পর্কে তথ্যমূলক সেশন উপস্থাপন করেছিলেন।

 

দিনের হাইলাইট ছিল এ ডব্লিউ এস -এর পার্টনার সাকসেস স্কেল (ভারত এবং সার্ক) প্রধান ভাস্কর জোশীর ইন্ডাস্ট্রি কিনোট, যিনি বৈশ্বিক সংযোগ বৃদ্ধিতে ক্লাউড ও এআই প্রযুক্তির শক্তির উপর বক্তব্য উপস্থাপন করেন।

এ ডব্লিউ এস কমিউনিটি ডে বাংলাদেশ ২০২৪ - প্রযুক্তিতে নারীদের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক হিসেবে চিহ্নিত করেছে ‘এ ডব্লিউ এস উইমেন ইন টিচ বাংলাদেশ’। প্রযুক্তির ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন ও সহায়তার জন্য নিবেদিত একটি নতুন গ্রুপ হিসেবে ‘এ ডব্লিউ এস উইমেন ইন টিচ বাংলাদেশ’ আত্মপ্রকাশ করে। রিধিমা কাপুর, অ্যামাজন ওয়েব সার্ভিসেস (এ ডব্লিউ এস) এর ডেভেলপার মার্কেটিং লিড এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এর আইসিই ও আইটি (নেটওয়ার্ক অপারেশন) এর পরিচালক মো. মনিরুল ইসলাম যথাক্রমে কমিউনিটি এবং একাডেমিতে কিনোট বক্তব্য প্রদান করেন।

ইভেন্টে বাংলাদেশ এবং বিশ্বব্যাপী স্থানীয়ভাবে এআই এর সম্ভাবনার উপর একটি বিশদ প্যানেল আলোচনা হয়। যেখানে অংশ নেন ব্রেইন স্টেশন ২৩ পিএলসি-এর পরিচালক ও সিইও রাইসুল কবির; সেলিস ডিজিটাল প্ল্যাটফর্মের সিইও জুলিয়ান ওয়েবার; বঙ্গো বিডির সিটিও শাদিদ হক এবং ইননিড ইন্টেলিজেন্ট ক্লাউডের সিইও শামীম আশরাফি।

ইভেন্টে BDJobs.com এর সহায়তায় ক্লাউড প্রফেশনালদের উপর ফোকাস করে একটি ক্যারিয়ার ফেস্টেরও আয়োজন করা হয়। ভেন্যু পার্টনার হিসেবে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি - বাংলাদেশ (AIUB) ও তাদের স্টুডেন্ট কমিউনিটি IEEE, ACES, এবং ESAB অংশগ্রহণ করে, জনসংযোগ পার্টনার হিসেবে এডফিনিক্স, এবং ফটোগ্রাফি পার্টনার হিসেবে র- এক্সপোসার- অংশগ্রহণ করে।

news24bd.tv/SHS