শিশু হৃদরোগীদের জন্য কক্সবাজারে ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

সংগৃহীত ছবি

শিশু হৃদরোগীদের জন্য কক্সবাজারে ফ্রি হেলথ ক্যাম্প অনুষ্ঠিত

নিউজ টোয়েন্টিফোর হেলথ

শিশুদের জন্মগত হৃদরোগের চিকিৎসা প্রদানের লক্ষ্যে কক্সবাজার জেলায় একটি ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে এভারকেয়ার হসপিটালস ঢাকা ও চট্টগ্রামের শিশু হৃদরোগ বিভাগ। এই মেডিকেল ক্যাম্পটি আজ মঙ্গলবার (২১ মে) থেকে শুরু হয়েছে। কক্সবাজার জেলার হাসপাতাল সড়কে অবস্থিত ইউনিয়ন হাসপাতালে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এটি চলবে ২৩ মে বৃহস্পতিবার পর্যন্ত।  

এভারকেয়ার হসপিটালস, বাংলাদেেশর পেডিয়াট্রিক কার্ডিওলজি বিভাগের প্রতিষ্ঠাতা ও কোঅর্ডিনেটর ডা. তাহেরা নাজরীন এই ক্যাম্পে বহির্বিভাগে শিশুদের রোগ নির্ণয় ও ইকোকার্ডিওগ্রাম সম্পন্ন করে চিকিৎসা প্রদান করেন।

 মেডিকেল ক্যাম্পে আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন হসপিটাল, কক্সবাজােরর ম্যানেজিং ডিরেক্টর নুরুল হুদা।  
 
ডা. তাহেরা নাজরীন বলেন, আমাদের দেশে শিশু হৃদরোগের প্রকোপ দিন দিন বৃদ্ধি পাচ্ছে, যার প্রধান শিকার হচ্ছে সুবিধাবঞ্চিত শিশুরা। অনুন্নত জীবনযাপন, মানসম্মত চিকিৎসার অভাব, শিশু হৃদরোগ সম্পর্কে সচেতনতার অভাব এবং আর্থিক সংকটের কারণে শিশুরা হৃদরোগে বেশি আক্রান্ত হচ্ছে।  

তিনি জানান, এভারকেয়ার হসপিটালের শিশু হৃদরোগ বিভাগ সুবিধাবঞ্চিত শিশুদের হৃদরোগের চিকিৎসায়  বিনামূল্যে ডিভাইস (এএসডি , ভিএসডি, পিডিএ) ও বেলুন (পালমোনারি স্টেনোসিস, এওরটিক স্টেনোসিস, কোয়ার্কটেশন অব এওর্টা) এবং স্বল্প মূল্যের হাসপাতাল প্যাকেজ প্রদান করছে।

এই কাজে তিনি সরকারি-বেসরকারি দায়িত্ববান লোকদের পাশে থাকার আহ্বান জানান।

news24bd.tv/health

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর