ইউরোর জন্য পর্তুগালের দল ঘোষণা

ইউরোর জন্য পর্তুগালের দল ঘোষণা

ইউরোর জন্য পর্তুগালের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক

ক্রিস্টিয়ানো রোনালদোকে অধিনায়ক করে ইউরোর ২০২৪-এর জন্য দল সাজিয়েছে পর্তুগাল। ২৬ সদস্যের স্কোয়াডে নেই কোনো বড় চমক। রোনালদো ছাড়াও সৌদি লিগ থেকে জায়গা মিলেছে আরও দুই ফুটবলারের। একজন রোনালদোর আল নাসর সতীর্থ ওতাভিও আরেকজন আল হিলালের রুবেন নাভাস।

আসছে ইউরোতে পর্তুগালকে ধরা হচ্ছে অন্যতম ফেভারিট হিসেবে। তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে রবের্তো মার্তিনেজ গড়েছেন দল। যেখানে মূল দায়িত্ব কিংবা লাইম লাইট থাকবে রোনালদোকে ঘিরেই। আল নাসর তারকা নেতৃত্ব দেবেন আক্রমণভাগে।

তাকে সঙ্গ দেবেন দিয়াগো জটা, বের্নান্দো সিলভা, জোয়াও ফেলিক্স ও রাফায়েল লেয়াওয়র মতো তরুণরা।  

আর রক্ষণে সেই গুরুদায়িত্ব থাকবে ৪০ বছর বয়সী অভিজ্ঞ ডিফেন্ডার পেপের ওপর। অবশ্য ইউরোতে ডাক পেয়ে নতুন এক রেকর্ডেও নাম লিখিয়েছেন পেপে। টুর্নামেন্টের ইতিহাসে সবেচেয়ে বয়সস্ক ফুটবলার হিসেবে ডাক পেয়েছেন পোর্তো ডিফেন্ডার। যেখানে তার সঙ্গে দেখা যাবে রুবেন দিয়াস, দিয়াগো দালোত, জোয়াও কানসেলোরার।

আর মিডফিল্ড সামলাবেন ম্যানচেস্টার ইউনাইটেডের ব্রুনো ফার্নান্দেজ। তার সাথে থাকবেন ওতাভিও, রুবেন নাভাস, আর  ভিতিনিয়া।

ইউরোর আগে পর্তুগালের সামনে সুযোগ আছে নিজেদের ঝালিয়ে নেওয়ার। ফিনল্যান্ড, ক্রোয়েশিয়া ও আয়ারল্যান্ডের সাথে তিন প্রস্তুতি ম্যাচ খেলবে মার্তিনেজের দল।

পর্তুগালের স্কোয়াড
 
গোলকিপার: দিয়োগো কস্তা, রুই প্যাট্রিসিও, জোসে সা

ডিফেন্ডার: রুবেন দিয়াস, দানিলো পেরেইরা, অ্যান্তনিও সিলভা,  পেপে, গনসালো ইনাসিও, নেলসন সেমেদো, জোয়াও কানসেলো, দিয়োগো দালোত, নুন্দো মেন্দেস

মিডফিল্ডার: ব্রুনো ফার্নান্দেজ, জোয়াও নেভেস, জোয়াও পালহিনহা, ওতাভিও, রুবেন নেভেস, ভিতিনিয়া

ফরোয়ার্ড: ক্রিশ্চিয়ানো রোনালদো, বের্নার্দো সিলভা, দিয়োগো জটা, ফ্রান্সিসকো কনসেইকো, গনসালো রামোস, জোয়াও ফেলিক্স, পেদ্রো নেতো, রাফায়েল লেয়াও।
news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক