গণআন্দোলনের মধ্য দিয়ে সরকারের পতন ঘটানো হবে: মির্জা ফখরুল

সংগৃহীত ছবি

গণআন্দোলনের মধ্য দিয়ে সরকারের পতন ঘটানো হবে: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক

শাসক গোষ্ঠী পরিকল্পিতভাবে বাংলাদেশের ভবিষ্যত খারাপ করে রেখেছে। এই অবস্থা পরিবর্তনের জন্য গণআন্দোলনের মধ্য দিয়ে সরকারের পতন ঘটানো হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

আজ বুধবার (২২ মে) সকালে নয়পল্টনের বিএনপির দলীয় কার্যালয়ে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত যৌথসভা শেষে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

ফখরুল বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকতে বিভিন্ন বাহিনীকে ব্যবহার করছে, যা প্রতিফলন ঘটেছে জেনারেল আজিজকে আমেরিকার নিষেধাজ্ঞার মধ্য দিয়ে।

যা একটি বাহিনীর জন্য লজ্জাজনক। তিনি আরও বলেন, এই অবস্থার পরিবর্তন ঘটাতে হবে।

গোটা জাতি আজ ধ্বংসের মুখে উল্লেখ করে তিনি বলেন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ, কৃত্তিম সংকটের মাধ্যমে মানুষের উপর জুলুম-নিপীড়ন চালানো হচ্ছে। এই অবস্থা থেকে মুক্তি পেতে হলে জনগণকে নিয়ে কঠোর আন্দোলন করতে হবে।


 
এসময় জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে আগামী ২৮ মে থেকে ১১ জুন পর্যন্ত ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব।

তিনি জানান, জিয়াউর রহমানের মাজার জিয়ারতের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হবে। এছাড়া দোয়া মোনাজাত, ফ্রি মেডিকেল ক্যাম্প, পতাকা অর্ধনমিত, দুস্থদের মধ্যে খাবার বিতরনসহ নানা কর্মসূচি পালন কবে দলটি।

এর আগে সকালে নয়াপল্টন এলাকায় বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে এক র‍্যালি বের করে বিএনপি। যার নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক