আজ ১৪ দলের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

আজ ১৪ দলের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের শরিকদের সঙ্গে বৈঠক করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বৈঠকটি হবে।

শরিক দলের নেতাদের সঙ্গে এ বৈঠকে সভাপতিত্ব করবেন ১৪ দলীয় জোটনেত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

গতকাল বুধবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু সভায় সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন।

সর্বশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেন ১৪ দলের নেতারা। ওই বৈঠকে জোটবদ্ধ নির্বাচন এবং আসন ভাগাভাগি নিয়ে আলোচনা হয়। একাদশ সংসদ নির্বাচনে ১৬টি আসন ছাড়লেও এবার কমিয়ে মাত্র ছয়টি আসন ছাড়া হয় শরিকদের।

এতে ক্ষুব্ধ হন অনেক জোটনেতা। এছাড়া শরিকদের আপত্তি সত্ত্বেও ছেড়ে দেওয়া আসন থেকে স্বতন্ত্র প্রার্থীদের সরাতে কোনো ব্যবস্থা নেয়নি আওয়ামী লীগ। ফলে ছয়টির মধ্যে মাত্র দুটি আসনে জেতেন শরিক দলের নেতারা। নির্বাচনে জয়ী হওয়ার পর আওয়ামী লীগ গঠিত সরকারেও রাখা হয়নি শরিক দলের কাউকে।  

জানা গেছে, ১৪ দলের ভবিষ্যৎ কোন পথে যাবে তার একটা স্পষ্ট দিকনির্দেশনা আসতে পারে এই বৈঠকে।  শরিকদের পক্ষ থেকে আওয়ামী লীগ সভাপতির কাছে বেশ কিছু দাবি তুলে ধরা হবে।

এর আগে, গত মঙ্গলবার জোটের গুরুত্বপূর্ণ শরিকরা নিজেদের মধ্যে একটি পরামর্শ বৈঠক করেছেন। সেখানে আওয়ামী লীগ সভাপতির সামনে জোটের শরিকরা কী কী দাবি তুলে ধরবেন, সে বিষয়ে আলোচনা করা হয়েছে।

এ বিষয়ে জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, ‘বিগত নির্বাচনের পরে নতুন সরকার, নতুন পরিস্থিতি তৈরি হয়েছে। আমরা আশা করছি, বৃহস্পতিবারের বৈঠকে জোটের ভবিষ্যৎ কার্যক্রম কী হবে, সে বিষয়ে প্রধানমন্ত্রীর কাছ থেকে প্রস্তাবনা পাব। তার ভিত্তিতে আমরা পরবর্তী করণীয় ঠিক করব।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক