ভারতের কোচ হতে চান না পন্টিং

ভারতের কোচ হতে চান না পন্টিং

অনলাইন ডেস্ক

আসন্ন টি২০ বিশ্বকাপের পর চুক্তির মেয়াদ শেষ হবে ভারতের কোচ রাহুল দ্রাবিড়ের। কিন্তু এরপর নতুন করে চুক্তি নবায়ন করতে রাজি নন তিনি।

দ্রাবিড়ের চুক্তি নবায়ন না করতে চাওয়ার বিষয়টি নিয়ে নিশ্চিত হওয়ার পর কোচ নিয়োগের বিজ্ঞপ্তি দেয়া হয় বিসিসিআইয়ের পক্ষ থেকে।

পাশাপাশি বোর্ড নিজ উদ্যোগে চেষ্টা চালানো হচ্ছে।

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যমে গুঞ্জন উঠেছে, পরবর্তী কোচ হতে পারেন গৌতম গম্ভীর। এই তালিকায় নাম এসেছে স্টিভেন ফ্লেমিং ও জাস্টিন ল্যাঙ্গারেরও। তবে নিশ্চিত হওয়া যায়নি এখনো।

বিষয়টি নিয়ে অস্ট্রেলিয়ার সাবেক বিশ্বকাপজয়ী তারকা ক্রিকেটার রিকি পন্টিংয়ের সাথে যোগাযোগ করা হয়।

তবে কোচ হতে চান না বলে জানান তিনি। এর পেছনে কিছু কারণও উল্লেখ করেন তিনি।

পন্টিং বলেন, ‘সিনিয়র জাতীয় দলের কোচ হতে ভালোই লাগবে আমার। তবে অন্যান্য যেসব ব্যস্ততা আমার আছে, পাশাপাশি কিছুটা সময় বাড়িতেও কাটাতে চাই। সবাই জানে যে, ভারতীয় দলের কোচ হলে আইপিএলে কোচিং করানো যায় না, এটাও তাই হিসেবের বাইরে চলে যাবে। তাছাড়া, জাতীয় দলের প্রধান কোচ মানে বছরে ১০-১১ মাসের ব্যস্ততা। যতই এটার প্রতি আগ্রহ থাকুক, আমার এখনকার লাইফস্টাইল এবং যে ব্যাপারগুলো করতে আমি উপভোগ করছি, সেসবের সঙ্গে এটা খাপ খায় না। ’

উল্লেখ্য, বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজির কোচ হিসেবে চুক্তিবদ্ধ রয়েছেন পন্টিং। জাতীয় দলের কোচ হয়ে লম্বা ব্যস্ততা হয়তো পছন্দ না তার। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে কোচিং করিয়েছেন তিনি।

পাশাপাশি মেজর লিগ ক্রিকেটে ওয়াশিংটনফ্রিডমের প্রধান কোচের দায়িত্বও নিয়েছেন দুই বছরের চুক্তিতে।

বিগ ব্যাশে হোবার্ট হারিকেন্সের ‘হেড অব স্ট্র্যাটেজি’ হিসেবে দায়িত্বরত তিনি। এছাড়াও সাবেক এই অজি অধিনায়ক অস্ট্রেলিয়ায় ধারাভাষ্যকার ও বিশ্লেষক হিসেবেও টিভি চুক্তিতেও অন্তর্ভুক্ত রয়েছেন।

news24bd.tv/SC