স্মার্টফোন কেড়ে নেওয়ায় বাবা, মা ও বোনকে গুলি

প্রতীকী ছবি

স্মার্টফোন কেড়ে নেওয়ায় বাবা, মা ও বোনকে গুলি

অনলাইন ডেস্ক

মোবাইল নিয়ে নেওয়ায় বাবা-মা এবং নিজের বোনকে খুন করেছে ১৬ বছর বয়সি এক কিশোর। বুধবার ব্রাজিলের পুলিশ এ তথ্য জানিয়েছে। দেশটির সাও পাওলোতে শুক্রবার এ হত্যার ঘটনা ঘটেছে। স্থানীয় নিরাপত্তা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, হত্যার খবর পেয়ে ওই কিশোরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

খবর গালফ নিউজের

ব্রাজিলের পুলিশ জানিয়েছে, ঘটনার দিন সকালে অতিরিক্ত ফোনের ব্যবহার নিয়ে মা-বাবার সঙ্গে কথাকাটাকাটি হয় তার। তখন তার থেকে মোবাইল ফোনটিও কেড়ে নেয় বাবা-মা। কিছুক্ষণ পরে অতর্কিত গুলি করে বাবাকে খুন করে ওই কিশোর। এরপর বাড়ির দোতলায় গিয়ে সমবয়সী বোনকে হত্যা করে।

সেসময় তার মা বাড়িতে ছিলেন না। এক ঘণ্টা পর মা বাড়ি ফিরলে মায়ের উপরেও গুলি চালায় সে।

পুলিশ আরও জানায়, বাবা, মা এবং বোনকে হত্যা করে ভয়ে তিন দিন মৃতদেহের সঙ্গে কাটায় সে। চতুর্থ দিন সোমবার নিজেই পুলিশকে ফোন করে ঘটনা জানিয়ে আত্মসমর্পণ করে। ওই কিশোরকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। সামান্য স্মার্টফোনের জন্যই মা-বাবাকে খুন না কি মানসিক অসুস্থতায় ভুগছে ওই কিশোর, তা খতিয়ে দেখছে পুলিশ।

শিশু-কিশোরদের হাতে হাতে এখন স্মার্টফোন। ভিডিও গেম, মুভি-সিনেমা ও সামাজিক মাধ্যম অ্যাপগুলোতে ডুবে থাকছে বেশিরভাগ কিশোর। স্মার্টফোন ব্যবহার যেন মানসিক রোগের আকার ধারণ করছে। এই বিষয়ে বারবার সতর্ক করছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।

news24bd.tv/DHL