সালাম মুর্শেদীকে জরিমানা ফিফার, নিষিদ্ধ আরও দুজন

আব্দুস সালাম মুর্শেদী। ছবি: সংগৃহীত

সালাম মুর্শেদীকে জরিমানা ফিফার, নিষিদ্ধ আরও দুজন

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদীকে ১০ হাজার সুইস ফ্রাঁ (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ লাখ টাকা) জরিমানা করেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। মূলত বাফুফের অর্থ কমিটির প্রধান হিসেবে ফিফা প্রদত্ত অর্থের অনিয়মের কারণেই এই জরিমানা করা হয়েছে তাঁকে।

ভুয়া কাগজ পত্র দেখিয়ে ফিফার ফান্ড থেকে কেনাকাটার দায়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে দুই বছরের জন্য নিষেধাজ্ঞা পেয়েছিলেন তখনকার সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। বাফুফেতে দুর্নীতির বিরুদ্ধে ফিফার সেই তদন্ত চলমান।

তাতেই ফেঁসেছেন এবার সিনিয়র সহ সভাপতি আব্দুস সালাম মুর্শেদী| সেসময় বাফুফের ফিন্যান্স কমিটির চেয়ারম্যানের দায়িত্বে থাকা সালাম মুর্শেদীকেও জালিয়াতিতে জড়িত থাকার দায়ে জরিমানা করেছে ফিফা।

ফিফার পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈমের নিষেধাজ্ঞার মেয়াদও আরও এক বছর বাড়িয়ে মোট তিন বছর করা হয়েছে।

বাফুফের বেতনভুক্ত আরও কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধেও তদন্ত চলমান ছিল। যাঁদেরকে বাফুফে এর মধ্যে দায়িত্ব থেকে অব্যাহতিও দিয়েছে।

তাঁদের মধ্যে ফেডারেশনের সাবেক অর্থ কর্মকর্তা আবু হোসেন ও অপারেশনন্স ম্যানেজার মিজানুর রহমানকে ফুটবলের যে কোন কর্মকান্ডে ২ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। সতর্ক করা হয়েছে স্টোর অফিসার ইমরুল হাসান শরিফকে।

news24bd.tv/DHL