দুর্নীতির অভিযোগে রাশিয়ার জেনারেল গ্রেপ্তার

লেফটেন্যান্ট জেনারেল ভাদিম শামারিন। ছবি: আল জাজিরার।

দুর্নীতির অভিযোগে রাশিয়ার জেনারেল গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

দুর্নীতির অভিযোগে রাশিয়ার একজন জেনারেলকে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম লেফটেন্যান্ট জেনারেল ভাদিম শামারিন। তিনি রুশ সেনাবাহিনীর জেনারেল স্টাফ বিভাগের উপপ্রধান। এ নিয়ে এক মাসের মধ্যে চারজন উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাকে গ্রেপ্তার করল রুশ কর্তৃপক্ষ।

খবর আল জাজিরার।

লেফটেন্যান্ট জেনারেল ভাদিম শামারিন এর আগে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রধান যোগাযোগ অধিদপ্তরের প্রধান ছিলেন।

গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, একটি সামরিক আদালত বুধবার শামারিনকে গ্রেপ্তারের আদেশ দেয়। সাজা অনুসারে তাকে দুই মাস কারাগারে থাকতে হবে।

লাভজনক সামরিক চুক্তিতে দুর্নীতি বন্ধ করার প্রয়াসের অংশ হিসেবে অন্যান্য শীর্ষ প্রতিরক্ষা কর্মকর্তাদের গ্রেপ্তারের পর শামারিনকেও গ্রেপ্তার করা হল।

এর আগে এ মাসের শুরুতে দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার করা হয় ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের একজন সাবেক শীর্ষ কমান্ডার মেজর জেনারেল আইভান পোপোভকে এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জনশক্তি অধিদপ্তরের প্রধান লেফটেন্যান্ট জেনারেল ইউরি কুজনেটসবকে।

এপ্রিলে গ্রেপ্তার করা হয় সাবেক প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুর ঘনিষ্ঠ সহযোগী উপ-প্রতিরক্ষামন্ত্রী টিমুর আইভানোভকে। পরে শোইগুকে প্রতিরক্ষামন্ত্রীর পদ থেকে সরিয়ে দেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।  

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ সাংবাদিকদের বলেছেন, “দুর্নীতির বিরুদ্ধে চলমান উদ্যোগ অব্যাহত থাকবে। এটা কোনো অভিযান নয়। এটা আইনপ্রয়োগকারী সংস্থাগুলোর স্বাভাবিক কার্যক্রমের একটি অংশ। ”

news24bd.tv/DHL