যশোর সদর উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত

যশোর সদর উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত

যশোর প্রতিনিধি

আইনি জটিলতায় যশোর সদর উপজেলা নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল বৃহস্পতিবার (২৩ মে) স্থগিতদের সিদ্ধান্ত দেয় সংস্থাটি।

ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান সিদ্ধান্তটি বাস্তবায়নে যশোর জেলা রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশনাও পাঠিয়েছেন।

এতে বলা হয়েছে, ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপে আগামী ২৯ মে অনুষ্ঠিত হতে যাওয়া যশোর জেলার সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মো. শাহারুল ইসলাম হাইকোর্ট বিভাগে মনোনয়নপত্র বৈধ ঘোষণার জন্য রিট পিটিশন দায়ের করলে হাইকোর্ট বিভাগ ১৩ মে আদেশে মো. শাহারুল ইসলামকে নির্বাচনে অংশগ্রহণসহ তার অনুকূলে প্রতীক বরাদ্দের জন্য আদেশ দেন।

পরবর্তীতে হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিল বিভাগে সিপিএলএ নং ১৭১৩/২২৪ দায়ের করলে ২০ মে ২০২৪ তারিখের আদেশে ‘নো-অর্ডার’ দেওয়া হয়। এমতাবস্থায় বাস্তবতার নিরীখে বাংলাদেশ সুপ্রিমকোর্টের আপিল বিভাগের এ আদেশ বাস্তবায়নের নিমিত্ত পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামী ২৯ মে অনুষ্ঠেয় যশোর সদর উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনের সব পদের নির্বাচন স্থগিত রাখার জন্য নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত দেন।

বৃহস্পতিবার বিকেলে এ বিষয়ে যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার আব্দুর রশিদ বলেন, বিকেলে নির্বাচন কমিশন (ইসি) উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত সিদ্ধান্ত পত্রটি হাতে পেয়েছেন। নির্দেশনা পত্রটি পাওয়ার পর সংশ্লিষ্ট সকল প্রার্থীকে পরবর্তী আদেশ না আসা পর্যন্ত নির্বাচনের প্রচারণাসহ সকল কার্যক্রম বন্ধের নির্দেশনা দিয়েছেন।

তিনি আরও জানান, সদর উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত হলেও আগামী ২৯ মে জেলার বাঘারপাড়া ও অভয়নগর উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে এই দুই উপজেলায় নির্বাচন কার্যক্রম তফসিল ঘোষিত নিয়ম অনুযায়ী চলবে।

তবে যশোর সদর উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী শাহারুল ইসলাম বলেছেন, হাইকোর্ট নির্বাচন স্থগিত আদেশ হলেও নির্বাচনে উৎসবমুখর করতে নির্বাচনের সময় বৃদ্ধি করা হয়েছে।

news24bd.tv/SHS