শেরপুরে বাজুসের মতবিনিময় সভা

শেরপুরে বাজুসের মতবিনিময় সভা

শেরপুর প্রতিনিধি

শেরপুরে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের (বাজুস) এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে শহরের মাধবপুরের উৎসব কমিউনিটি সেন্টারে আয়োজিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বাজুসের কার্যনির্বাহী সদস্য ও বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিং এর সদস্য পবিত্র চন্দ্র ঘোষ।

এসময় তিনি বলেন, বাজুস প্রেসিডেন্ট ও দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে দেশের জুয়েলারি শিল্প এগিয়ে যাচ্ছে। তার উদ্যোগে দেশের স্বর্ণ ব্যবসায়ীরা এখন এক ছাতার নিচে এসেছেন।

তিনি স্বর্ণ ব্যবসায়ীদের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। স্বর্ণ ব্যবসা করতে হলে অবশ্যই বাজুসের সদস্য হতে হবে।

তিনি আরও বলেন, বাজুসের উদ্যোগে বিদেশি ডিজাইনারদের মাধ্যমে আমাদের দেশের স্বর্ণ কারিগরদের প্রশিক্ষণ দেওয়া হবে। এতে আমাদের কারিগরদের গুণগত মান বৃদ্ধি পাবে।

স্বর্ণের মূল্য ওঠানামার বিষয়ে তিনি বলেন, স্বর্ণের দাম আন্তর্জাতিক বাজার পরিস্থিতিসহ ডলারের দামের সাথে ওঠা-নামা করে। তবে বর্তমানে বিশ্বে কয়েকটি যুদ্ধের জন্য স্বর্ণের বাজার বেশি ওঠানামা করছে। এক্ষেত্রে গ্রাহকদের কাছ থেকে স্বর্ণালঙ্কারের অর্ডার গ্রহণের সময় সেগুলো দ্রুত ডেলিভারির বিষয়টি নিশ্চিত করতে হবে। তাহলে ব্যবসায়ী ও গ্রাহক কেউই ক্ষতির সম্মুখীন হবেন না।

বাজুস শেরপুর জেলা শাখার সভাপতি মো. ইলিয়াস আলীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন বাজুসের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মো. শামছুল হক ভুঁইয়া, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিং এর সদস্য চন্দন কুমার ঘোষ, বাজুস শেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক সজল কর্মকার, সহ-সভাপতি রাজন মালাকার, সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান মিস্টার প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন মনিরা ইয়াসমিন মুক্তা।

পরে অতিথিদের ফুল দিয়ে বরণ ও তাদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে শেরপুর জেলা বাজুসের নেতৃবৃন্দ ও অন্যান্য সদস্যবৃন্দসহ জেলার জুয়েলার্স ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক