আন্তঃকলেজ ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ এর সমাপনী ও পুরষ্কার বিতরণ

আন্তঃকলেজ ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ এর সমাপনী ও পুরষ্কার বিতরণ

রাজশাহী প্রতিনিধি

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় ২ দিনব্যাপী সরকারি শারীরিক শিক্ষা আন্তঃকলেজ ক্রীড়া প্রতিযোগিতা ২০২৪ এর সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৫ টায় সরকারি রাজশাহী শারীরিক শিক্ষা কলেজ মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ক্রীড়া পরিদপ্তরের পরিচালক আ. ন. ম তরিকুল ইসলাম বলেন, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ছাত্র ছাত্রীদের শারীরিক ও মানসিক বিকাশে সহায়ক ভূমিকাসহ জীবন গঠনে ও প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টিতে সহায়ক ভূমিকা পালন করে।

তিনি বলেন, জয় পরাজয় খেলায় মূখ্য উদ্দেশ্য নয়।

জয় পরাজয়ের পথ ধরে প্রতিযোগিতার সৃষ্টি হয়, আর প্রতিযোগিতার মাধ্যমে খেলার মান উন্নয়ন হয়, একে অপরকে জানার সুযোগ সৃষ্টি হয়। সুস্থ দেহে সুস্থ মন মানসিকতা তৈরির লক্ষ্যে প্রতি বছর ক্রীড়া পরিদপ্তর কর্তৃক এই সরকারি শারীরিক শিক্ষা আন্তঃকলেজের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। খেলাধুলা শুধু লেখাপড়ার অস্তর্ভুক্ত নয়, এটি লেখাপড়ার প্রাণশক্তি জোগায়। খেলাধুলা না করলে সাধারণ শিক্ষায় উৎসাহ-উদ্দীপনা পাওয়া যায় না।
মনের একঘেয়ামী জড়তা দূর করার জন্য খেলাধুলার কোনো বিকল্প নাই। খেলাধুলা ছাড়া লেখাপড়া অসম্পূর্ণ থেকে যায়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজশাহী সরকারি শারীরিক শিক্ষা কলেজের উপাধ্যক্ষ মাহবুবর রহমান। সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারী প্রতিযোগিতায়  বিজয়ী ও বিজিতদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক