ঠাকুরগাঁওয়ে অর্ধকোটি টাকার হেরোইন জব্দ

ঠাকুরগাঁওয়ে অর্ধকোটি টাকার হেরোইন জব্দ

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের সীমান্তে বিজিবি’র ২টি পৃথক অভিযানে প্রায় অর্ধকোটি টাকা মূল্যের হেরোইন জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য ৪৫ লাখ টাকা।

বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও ব্যাটালিয়ান (৫০ বিজিবি) অধিনায়ক লে: কর্নেল তানজীর আহম্মদ। এক প্রেস বিজ্ঞপ্তিতে বিজিবি জানায়, গত মঙ্গলবার বেতনা বিওপির একটি বিশেষ টহলদল দায়িত্বপুর্ন এলাকার সীমান্ত পিলার ৩৬৩/৬-আর হতে প্রায় ২শ গজ বাংলাদেশের অভ্যন্তরে “বেতনা” নামক স্থানে ফাঁদ পেতে বসে থাকে।

এ সময় ঐ স্থান দিয়ে ২ ব্যক্তিকে মাথায় বস্তা নিয়ে আসতে দেখে সন্দেহজনক মনে হলে চ্যালেঞ্জ করলে তারা ঘটনাস্থলে ঘাস ভর্তি একটি প্লাস্টিকের বস্তা ফেলে পালিয়ে যায়। পরে ঐ বস্তার ভেতর থেকে ২২৫ গ্রাম ওজনের হেরোইন সাদৃশ্য পলিথিনের ২টি জিপার ব্যাগ উদ্ধার করে টহলদল।

অপরদিকে পরদিন বুধবার সিভিল সোর্সের ভিত্তিতে অপর একটি টহলদল কাঠালডাঙ্গী বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ৩৬৯/২-এস হতে প্রায় ৩ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে “মুন্নাটুলি” নামক স্থানে অভিযান চালায়। এ সময় একটি পলিথিনের ব্যাগ ফেলে এক ব্যক্তি দ্রুত পালিয়ে যায়।

ঐ ব্যাগের ভেতর ২২০ গ্রাম ওজনের হেরােইন সাদৃশ্য পলিথিনের ২টি জিপার ব্যাগ উদ্ধার করা হয়।

পরে হেরোইন সদৃশ বস্তুগুলো প্রচলিত নিয়ম অনুযায়ী ঠাকুরগাঁও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে নেয়া হলে সেখানে পরীক্ষা করে দ্রব্যটি হেরাইন বলে নিশ্চিত হওয়ার পর সিজার কার্য সম্পন্ন করা হয়। এতে ২টি অভিযানে মোট ৪৪৫ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়, যার আনুমানিক মূল্য ৪৫ লাখ টাকা।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক