তাসকিনকে নিয়ে বিসিবির সুখবর

তাসকিনকে নিয়ে বিসিবির সুখবর

অনলাইন ডেস্ক

তাসকিন আহমেদ। বাংলাদেশ দলের অন্যতম পেস বোলার। কিছুদিন আগেই জিম্বাবুয়ে সিরিজে ইনজুরিতে পড়েন তিনি। ফলে বিশ্বকাপে তার খেলা নিয়ে শুরু হয় অনিশ্চয়তার।

অবশেষে এ পেসারকে নিয়ে সুখবর দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকে তাকে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

মে মাসের শুরুতে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল বাংলাদেশ। সেখানে প্রথম চার ম্যাচেই বল হাতে দুর্দান্ত ছিলেন তাসকিন।

কিন্তু পঞ্চম ম্যাচের আগে চোটে পড়েন তিনি। অনুশীলনের সময় পেশিতে টান পড়ে তার। তাতে শঙ্কা জাগে বিশ্বকাপে তাকে পাওয়া নিয়ে।

পরীক্ষা-নিরীক্ষা শেষে চোট গুরুতর না হওয়ায় তাকে নিয়েই শেষ পর্যন্ত দল ঘোষণা করে বিসিবি। কিন্তু বোর্ড চিকিৎসকরা তখনো নিশ্চিত করে বলতে পারেননি কবে নাগাদ সুস্থ হবেন তাসকিন। সংশয় ছিল বিশ্ব আসর শুরুর প্রথম ম্যাচ থেকে তাকে দলে পাওয়া নিয়েও। যার কারণে ব্যাকআপ হিসেবে রিজার্ভ দলে নেয়া হয় পেসার হাসান মাহমুদকে।

তবে সব শঙ্কা উড়ে গেছে শুক্রবার (২৪ মে)। পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকা তাসকিনের ইনজুরির সবশেষ তথ্য জানিয়েছে বিসিবি। সূত্র বলছে, সুস্থ হয়ে উঠেছেন তাসকিন। স্ক্যান রিপোর্টে নেতিবাচক কিছু পাননি যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞরা। ফলে বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকে খেলতে পারবেন টাইগার পেসার।

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনে আগামী ২ জুন পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে যাত্রা শুরু করবে বাংলাদেশ। তার আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ খেলছে দল। পুরোপুরি সুস্থ হয়ে উঠতে সিরিজে রাখা হয়নি তাসকিনকে। যদিও দলের সঙ্গেই আছেন তিনি।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক