তৃতীয়বারের চেষ্টায় এমপি আনারকে হত্যা করা হয়: ডিবি

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার

তৃতীয়বারের চেষ্টায় এমপি আনারকে হত্যা করা হয়: ডিবি

নিজস্ব প্রতিবেদক

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যা করতে আগেও দুইবার পরিকল্পনা করেছিলো খুনিরা। সর্বশেষ তিনবারের মাথায় সফল হয়েছে তারা। পরিকল্পনা ছিলো হত্যার আগে তার নগ্ন ছবি তুলে টাকা হাতিয়ে নেয়ারও। গ্রেপ্তারকৃত আসামিরা রিমান্ডে গোয়েন্দাদের এমন চাঞ্চল্যকর তথ্য দিয়েছে।

এই মামলা তদন্তে শিগগিরিই ডিবি প্রধান হারুন অর রশিদের নেতৃত্বে গোয়েন্দাদের একটি দল ভারত যাবে বলে শনিবার (২৫ মে) এক সংবাদ সম্মেলনে জানিয়েছে ডিবি।

এদিকে, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনার হত্যাকাণ্ডের সাথে জড়িত তিন আসামিকে ৮ দিনের রিমান্ডে নিয়েছে গোয়েন্দা পুলিশ।

রিমান্ডে জিজ্ঞাসাবাদের প্রথম দিনই গোয়েন্দাদের চাঞ্জল্যকর তথ্য দিয়েছে আসামিরা। ডিবি জানায়, এর আগেও দুই বার আনারকে হত্যার পরিকল্পনা ছিলো।

এমনকি নির্বাচনের আগেও একবার পরিকল্পনা করা হয়েছিলো। প্রথমে বাংলাদেশে হত্যা করার চিন্তা থাকলেও পরে মাস্টারমাইন্ড আক্তারুজ্জামান শাহিন ভারতে হত্যার পরিকল্পনা করে ঢাকার গুলশানে বসে।

গোয়েন্দারা বলছেন, হত্যার আগে সংসদ সদস্যের নগ্ন ছবি তুলে টাকা হাতিয়ে নেয়ার পরিকল্পনা ছিলো হত্যাকারীদের। ঠিক কি কারণে আনারকে হত্যা করা হয়েছে তা এখনও নিশ্চিত নন গোয়েন্দারা। তবে, পূর্ব শত্রুতা, এলাকায় আধিপত্য বিস্তার এবং ব্যবসায়িক দ্বন্দ্বে খুন হয়েছেন তিনি- এসব বিষয় মাথায় রেখেই তদন্ত চলছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

এই হত্যাকাণ্ডের জট খুলতে ইতোমধ্যে ভরতীয় পুলিশের একটি দল ঢাকায় রয়েছে। জিজ্ঞাসাবাদ করছে রিমান্ডে থাকা আসামিদের। এছাড়াও শিগগিরিই ডিবি পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদের নেতৃত্বে গোয়েন্দাদের একটি দল ভারত যাবে।

news24bd.tv/ab