যুক্তরাষ্ট্রের আকাশে ৪১ হাজার ফুট উঁচুতে বাংলাদেশের পতাকা ওড়ালেন আশিক

আশিকের আকাশে ওড়ার আগের মূহূর্ত

যুক্তরাষ্ট্রে বাংলাদেশির সাফল্য

যুক্তরাষ্ট্রের আকাশে ৪১ হাজার ফুট উঁচুতে বাংলাদেশের পতাকা ওড়ালেন আশিক

অনলাইন ডেস্ক

বাংলাদেশি স্কাইডাইভার আশিক চৌধুরী রেকর্ড করলেন। গতকাল শনিবার (২৫ মে) বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটার পর যুক্তরাষ্ট্রের আকাশে এক যুবককে বাংলাদেশের পতাকা নিয়ে ঘুরতে দেখা যায়। অনেকক্ষণ ঘোরার পর ধীরে ধীরে নেমে আসেন। সূত্র, ডেইলি ম্যাসেঞ্জার ও কসমিকনেট।

 
যুক্তরাষ্ট্রের মেনফিস্ট শহরের টেনেসি রাজ্যে স্কাইডাইভিং করলেন আশিক। বিকেল সাড়ে ৫টার দিকে আশিককে বহনকারী বিমানটি ৪১ হাজার ফিট উচ্চতায় উঠে যায়। এই উচ্চতা থেকে আশিক যখন মেঘের রাজ্যে লাফ দেন, তখন পৃথিবী যে গোলাকার সেটা খালি চোখেই দেখতে পাচ্ছিলেন তিনি।
মেনফিস্টের আকাশে আশিকের স্কাইডাইভিংয়ের নাম দেয়া হয়েছিল ‘দ্য লারজেস্ট ফ্ল্যাগ ফ্লোন স্ট্র্যাটোস্ফিয়ার’।
তার পুরো স্কাইডাইভটি বিশ্লেষণ করছে গিনেজবুক কর্তৃপক্ষ। এখন অপেক্ষা তাদের স্বীকৃতির। আর সেটি হলে চারটি রেকর্ড ভেঙে নিজের নাম নতুন করে লেখাবেন বাংলাদেশের আশিক।
অশিকের বাড়ি চাঁদপুরে। স্কুল-কলেজের পাট চুকিয়েছেন সিলেট ক্যাডেট কলেজে। পরে এইচএসসি পাস করে ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটে (আইবিএ)। ২০০৭ সালে স্নাতক হয়েই যোগ দেন দেশের বেসরকারি একটি আর্থিক প্রতিষ্ঠানে । যুক্তরাজ্যের ব্র্যাকলি শহরের হিনটন স্কাইডাইভিং সেন্টারে হাজির তিনি।
স্কাইডাইভার আশিক চৌধুরী বলেন, লন্ডন বিজনেস স্কুল থেকে মাস্টার্স শেষ করে আমেরিকান এয়ারলাইন্স লন্ডন অফিসে যোগ দেয়ার আগ পর্যন্ত কিছুটা সময় বিরতি নিলেও, স্কাইডাইভারের সাহায্য ছাড়া লাফ দেয়ার ইচ্ছা কখনই ছেড়ে দেইনি। আকাশে পাখির মতো উড়ে বেড়ানোর রোমাঞ্চ সব সময়ই তাড়া দিতো।

news24bd.tv/ডিডি